সেস থেকে ছাড় দিয়ে সুখবর দিলেন অর্থমন্ত্রী অমিত মিত্র, কমছে পেট্রোল-ডিজেলের দাম

সেস থেকে ছাড় দিয়ে সুখবর দিলেন অর্থমন্ত্রী অমিত মিত্র, কমছে পেট্রোল-ডিজেলের দাম
সেস থেকে ছাড় দিয়ে সুখবর দিলেন অর্থমন্ত্রী অমিত মিত্র, কমছে পেট্রোল-ডিজেলের দাম / নিজস্ব ছবি

বংনিউজ২৪x৭ ডেস্কঃ বর্তমানে মধ্যবিত্তের জীবন চালানো দুস্কর হয়ে উঠেছে। পরপর টানা ১২ দিন কলকাতা-সহ মেট্রো শহরগুলিতে বৃদ্ধি পেয়েছে পেট্রোল, ডিজেলের দাম। সেঞ্চুরি করার পথে হাঁটছে পেট্রোল-ডিজেলের দাম। চিন্তায় মধ্যবিত্তরা। আজ কলকাতায় পেট্রোলের দাম লিটারে ৯১.৭৮ টাকা। অন্যদিকে আজ কলকাতায় ডিজেলের দাম লিটারে ৮৪.৫৬ টাকা।

আর এই পরিস্থিতিতে রাজ্যবাসীর কথা ভেবে আজ সুখবর দেন অর্থমন্ত্রী অমিত মিত্র। আজ রাজ্য সরকার আংশিক সেস প্রত্যাহার করে। অর্থমন্ত্রী অমিত মিত্র জানান পেট্রোপণ্যের দামে ১ টাকা ছাড় দেবে রাজ্য। সোমবার থেকেই অর্থাৎ সোমবার মধ্যরাত থেকেই এই ছাড় কার্যকর হবে বলে জানিয়েছে অর্থমন্ত্রী অমিত মিত্র।

গতকাল শনিবার কলকাতায় পেট্রোলের দাম বেড়েছে লিটার প্রতি ৩৭ পয়সা অর্থাৎ পেট্রোলের দাম দাঁড়িয়েছে লিটারে ৯১.৭৮ টাকা। অন্যদিকে গতকাল কলকাতায় ডিজেলের দাম বেড়েছে লিটার প্রতি ৩৭ পয়সা অর্থাৎ গতকাল থেকে কলকাতায় ডিজেলের দাম দাঁড়িয়েছে লিটারে ৮৪.৫৬ টাকা।

শুক্রবার কলকাতায় পেট্রোলের দাম লিটার প্রতি ৩০ পয়সা বেড়ে ছিল ৯১.৪১ টাকা। এবং ডিজেলের দাম লিটার প্রতি ৩৩ পয়সা বেড়ে ছিল ৮৪.১৯ টাকা। এভাবেই পরপর টানা ১২ দিন বৃদ্ধি পেয়ে চলেছে পেট্রোল, ডিজেলের দাম। তবে রাজ্য ১ টাকা কমানোয় কিছুটা হলেও সুরাহা পেল রাজ্যবাসি।

আরো পড়ুনঃ   দীর্ঘ জল্পনা শেষে আজই ঘোষণা হতে চলেছে বাংলা সহ পাঁচ রাজ্যের নির্বাচনের নির্ঘণ্ট