আবারও চাঞ্চল্যকর তথ্য, ১৩ লক্ষ ভারতীয়র ব্যাঙ্কের সমস্ত তথ্য নাকি চুরি। দেখে নিন

Image Source- Google

বিশেষ প্রতিবেদনঃ এটি.এম কার্ড হ্যাক, ব্যাঙ্কের পাশবুক হ্যাক করে জালিয়াতি প্রায়শই দেখা যায়, এমনকি প্রান্তিক স্তরের মানুষদের টার্গেট করে ফোন কলের মাধ্যমে ভুল বুঝিয়ে তাদের ব্যাঙ্কের সমস্ত খুঁটিনাটি ডিটেইলস নিয়ে তাদের সর্ব শান্ত করে দিচ্ছে কিছু জালিয়াতি গোষ্ঠী। এ কারণে টাকা হারিয়ে পথে বসা মানুষের তালিকা কম কিছু না। কিন্তু এরপর এক আন্তর্জাতিক সংবাদমাধ্যমের খবর থেকে উঠে এসেছে আরও এক চাঞ্চল্যকর তথ্য। খবর অনুযায়ী প্রায় ১৩ লক্ষ ভারতীয়র ব্যাঙ্ক ডিটেইলস হোয়াটসঅ্যাপের মাধ্যমে চুরি করেছে ডার্ক ওয়েব নামে ইজারায়েলি সংস্থা NSO গ্রুপ।

সূত্র অনুযায়ী হোয়াটসঅ্যাপের মাধ্যমে তথ্য চুরি করেছে ইজারায়েলি সংস্থা NSO গ্রুপ। একই সাথে তারা ১৩ লক্ষ ভারতীয়র ব্যাঙ্ক ডিটেইলসও চুরি করেছে। ডেবিট ও কের্ডিট কার্ডের লেনদেনের মাধ্যমে চুরি হয়ে যাচ্ছে সেইসব তথ্য।

একদিকে ভারতীয় কেন্দ্রীয় সরকার যখন ডিজিটালাইজেশন কে গুরুত্ব দিয়ে ক্যাশলেস অনলাইন পদ্ধতিকে জোড়ালো করছে অন্যদিকে সেই অনলাইন সিস্টেমের সুযোগ নিয়েই জালিয়াতি করছে কিছু অসামাজিক গোষ্ঠী। আন্তর্জাতিক সংবাদমাধ্যমের কাছ থেকে এমন চাঞ্চল্যকর খবর দেখে হতবাক সকলেই। প্রশ্ন উঠছে সাধারণ মানুষের নিরাপত্তা নিয়ে।

আরও পড়ুনঃ  আগামী তিনদিনের মধ্যেই শীতের আমেজ পেতে চলেছে রাজ্যের শীতপ্রেমীরা

আপনাদের মতামত জানাতে কমেন্ট করুন.