মঙ্গলবার, ১৭ মে, ২০২২

দৃষ্টিশক্তি বাড়াবে এই খাবার সাথে নানান উপকারিতা, জেনে নিন

১১:৪২ পিএম, আগস্ট ২৪, ২০২১

দৃষ্টিশক্তি বাড়াবে এই খাবার সাথে নানান উপকারিতা, জেনে নিন

একটু বেশি কাজ করলেই শরীর ক্লান্ত হয়ে যাচ্ছে। কিছুক্ষন পর পরই মাথা ঘুরছে। চোখের দৃষ্টিশক্তিও ক্রমশ কমে আসছে? এই ধরনের সমস্যা নিয়ে অনেকেই হয়তো ভোগেন। সারাদিনের অক্লান্ত পরিশ্রমের পর শরীর যেন আর দিচ্ছে না। জানেন কি, সামান্য কলমি শাকেই রয়েছে এইরকম হাজারো সমস্যার সমাধান। দামেও কম তেমন সারবছরই এই শাক বাজারে পাওয়াও যায়। পুষ্টিগুণে ভরপুর এই শাকের উপকারিতা জানলে অবাক হবেন। আসুন জেনে নেওয়া যাক-

হজমে সহায়ক- কলমি শাক হলো আঁশ জাতীয় খাবার যা খেলে খুব ভালো হজম হয়। তাই প্রতিদিনের খাদ্যতালিকায় অবশ্যই কলমি শাক রাখুন।

চোখ ভাল রাখে- দৃষ্টিশক্তি কমে আসছে, চোখে আবছা দেখছেন। মাঝেমধ্যেই ঝাপসা লাগছে চারিদিক। চোখের দৃষ্টিশক্তি প্রখর রাখতে সস্তার কলমি শাক নিয়মিত পাতে রাখুন অবশ্যই উপকার পাবেন। শারীরিক দুর্বলতা কমায়- শরীর যদি দুর্বল হয়ে পড়ে তাহলে এই শাক আজ থেকেই খাওয়া শুরু করুন। শরীরের দুর্বলতা থেকে মুক্তি পাওয়ার জন্য এই শাক খুবই উপকারী।

হাড় শক্ত করে- কলমি শাকের মধ্যে ক্যালসিয়াম রয়েছে যা হাড়কে মজবুত করতে বিশেষ কার্যকরী। বসন্ত রোগের প্রকোপ কমায়- বসন্ত রোগ হওয়ার সম্ভাবনা যেখানে দেখা যায় সেই জায়গায় এটি খুবই কার্যকরী। বসন্ত রোগের প্রতিষেধক হিসেবে এই শাক খুবই উপকারী।

মহিলাদের শারীরিক সমস্যা দূরীকরণ- মহিলাদের শারীরিক সমস্যা দূর করতে জুড়ি মেলা ভার কলমি শাকের। তাই রোজকার পেতে রাখতে ভুলবেন না। রক্তশূন্যতায়- কলমি শাকে আয়রন বেশি থাকায় রক্তশূন্যতায় খুবই উপকারী।