শুক্রবার, ২৯ মার্চ, ২০২৪

WhatsApp MyGov Corona Helpdesk ব্যবহার করে সহজেই খুঁজে নিন নিকটবর্তী ভ্যাকসিনেশন সেন্টার, রইলো পদ্ধতি

০১:২৪ পিএম, মে ৪, ২০২১

WhatsApp MyGov Corona Helpdesk ব্যবহার করে সহজেই খুঁজে নিন নিকটবর্তী ভ্যাকসিনেশন সেন্টার, রইলো পদ্ধতি

বংনিউজ২৪x৭ ডেস্কঃ দেশব্যাপী ভয়াবহ আকার নিয়েছে মারণ করোনা। প্রতিদিন ঝড়ের গতিতে বাড়ছে সংক্রমণ। সংক্রমণের নয়া রেকর্ড তৈরি হচ্ছে প্রতিদিন। সঙ্গে পাল্লা দিয়ে বাড়ছে মৃত্যুর সংখ্যাও। আর এই পরিস্থিতিতে বেশকিছু রাজ্যের হাসপাতালে বেড সহ অক্সিজেনের অভাব দেখা দিয়েছে। অক্সিজেনের অভাবে মারা যাচ্ছেন বহু করোনা আক্রান্ত রোগী। আর এমত অবস্থায় ভ্যাকসিন নেওয়া অত্যন্ত জরুরি।

বর্তমানে দেশে Covaxin, Covishield এবং Sputnik V এই ভ্যাকসিনগুলি পাওয়া যাচ্ছে। এছাড়া বেসরকারি হাসপাতালে কত পরিমাণ ভ্যাকসিন রয়েছে এবং তার কত দাম এসব যাবতীয় তথ্য জানতে পারবেন আরোগ্য সেতু বা CoWin অ্যাপের মাধ্যমে। অন্যদিকে WhatsApp-এর সহজ পরিষেবার মাধ্যমে আপনি ঘরে বসে সহজেই নিকটবর্তী ভ্যাকসিনেশন সেন্টারের ঠিকানা বের করতে পারবেন। কিভাবে জেনে নিন..

গতবছর করোনা কাল থেকেই WhatsApp MyGov Corona Helpdesk নামে একটি পরিষেবা চালু হয়। যার মাধ্যমেই আপনি জানতে পারবেন আপনি ভ্যাকসিনেশন সেন্টার সহ আরও দরকারি তথ্য জানতে পারবেন। এক্ষেত্রে প্রথমে নিজের ব্যবহৃত ফোনে ৯০১৩১৫১৫১৫ নম্বরটি সেভ করতে হবে। অন্যদিকে ডেস্কটপ বা ওয়েব ভার্সন ব্যবহার করলে wa.me/919013151515 এই লিঙ্ক ব্যবহার করতে হবে। এবার ওই নম্বরে Hi/Hello লিখে পাঠালে WhatsApp MyGov Corona Helpdesk একটা তালিকা পাঠাবে। সেই তালিকা থেকে যে বিষয়ে তথ্য দরকার, তা কপি-পেস্ট করে ওই নম্বরে পাঠিয়ে দিলেই WhatsApp MyGov Corona Helpdesk আপনাকে প্রয়োজনীয় তথ্য দিয়ে দেবে। তবে এটি সামান্য সময় সাপেক্ষ। উত্তরের অপেক্ষা করতে হবে কিছু সময়।