শনিবার, ২০ এপ্রিল, ২০২৪

সাতসকালে মদন মিত্রের ভবানীপুরের বাড়িতে আগুন, বরাতজোরে রক্ষা পেলেন পরিবার-সহ বিধায়ক!

১২:৪০ পিএম, জুন ৮, ২০২১

সাতসকালে মদন মিত্রের ভবানীপুরের বাড়িতে আগুন, বরাতজোরে রক্ষা পেলেন পরিবার-সহ বিধায়ক!

বংনিউজ ২৪x৭ ডিজিটাল ডেস্কঃ মঙ্গলবার সাতসকালে কামারহাটির বিধায়ক মদন মিত্রের ভবানীপুরের বাড়িতে আগুন লাগে। এই ঘটনায় ব্যাপক চাঞ্চল্য ছড়ায়। নিমেষের মধ্যে চারিদিকে আতঙ্ক ছড়িয়ে পড়ে। ঘটনার জেরে অসুস্থ হয়ে পড়েছেন কামারহাটির তৃণমূল বিধায়ক মদন মিত্র।

সকালে, আগুন লাগে মদন মিত্রের ভবানীপুরের বাড়ির একতলার একটি ঘরে। বরাতজোরে রক্ষা পেলেন, কামারহাটির বিধায়ক এবং তাঁর গোটা পরিবার। খবর পেয়েই, ঘটনাস্থলে ছুটে আসে দমকলের ৩ টি ইঞ্জিন। ইতিমধ্যেই দমকলের তৎপরতায় আগুন নিয়ন্ত্রণে নেভানো সম্ভব হয়েছে। এই ঘটনার পর, তৃণমূল বিধায়ক জানান যে, ‘কোনওমতে প্রাণে বাঁচলাম।’

জানা গিয়েছে, বেশিরভাগ সময়ে দক্ষিণেশ্বরের ফ্ল্যাটে একাই থাকেন বিধায়ক। অন্যদিকে, ভবানীপুরের শাঁখারিপাড়ায় মদন মিত্রের পৈতৃক বাড়িতে থাকেন স্ত্রী, দুই পুত্র-সহ পরিবারের অন্যান্য সদস্যেরা। গতকাল অবশ্য তিনি এই বাড়িতেই ছিলেন। রাতে খাওয়া-দাওয়া পর্ব মিটলে সকলে দোতলায় চলে যান।

বিধায়ক মদন মিত্র জানিয়েছেন, ভোরের দিকে ঘুম ভেঙে গিয়েছিল তাঁর। বিছানা থেকে উঠে যখন জল খেতে যান, তখন আচমকাই চোখে-মুখে কালো ধোঁয়া ঢুকে যায়! অসুস্থ হয়ে পড়েন তিনি। এরপর নজরে পড়ে, বাড়ির নিচের তলার একটি ঘরে দাউ দাউ করে আগুন জ্বলছে! তড়িঘড়ি বাড়ির বাইরে বেরিয়ে আসেন মদন মিত্র-সহ পরিবারের অন্যন্যরা। এরপর দমকল মন্ত্রী সুজিত বসুকে ফোন করে সাহায্য চান। সুজিত বসুও তৎপরতার সঙ্গে দমকল বিভাগে যোগাযোগ করে ইঞ্জিন পাঠান। তবে, তার আগেই অবশ্য প্রতিবেশীরা নিজেরাই আগুন নেভানোর কাজে হাত লাগান। এই অগ্নিকাণ্ডের ঘটনায় তৃণমূল বিধায়কের শতাব্দীপ্রাচীন বাড়ির একতলাটি পুড়ে গিয়েছে। তবে, স্বস্তির যে, কোনও প্রাণহানি ঘটেনি।

আজকের এই ঘটনা প্রসঙ্গে মদন মিত্র জানিয়েছেন, ‘জিনিসপত্রের কী ক্ষয়ক্ষতি হয়েছে, জানি না। তবে প্রাণে যে বাঁচলাম, এটাই এখন ভাগ্যের ব্যাপার মনে হচ্ছে। কোনও প্রাণহানি হয়নি। সবাই নিরাপদে রয়েছে। সকলকে ধন্যবাদ, আমার বিপদে এভাবে ছুটে এসে সাহায্যের জন্য। বিশেষত রাজ্য সরকার, সুজিত বসু এবং আমার প্রতিবেশীদের।’

আগুন নেভানোর পর, দমকলের পক্ষ থেকে প্রাথমিকভাবে জানানো হয়েছে যে, একতলার একটি ঘরের সোফায় আগুন লাগে। দমকলের প্রাথমিক অনুমান, সম্ভবত শর্ট সার্কিট থেকেই অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে।