শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪

ভয়াবহ অগ্নিকাণ্ড নিমতলা ঘাট স্ট্রিটে! ভস্মীভূত বেশ কয়েকটি বাড়ি, জোরকদমে চলছে আগুন নেভানোর কাজ

১০:৪২ এএম, সেপ্টেম্বর ১০, ২০২১

ভয়াবহ অগ্নিকাণ্ড নিমতলা ঘাট স্ট্রিটে! ভস্মীভূত বেশ কয়েকটি বাড়ি, জোরকদমে চলছে আগুন নেভানোর কাজ

বংনিউজ ২৪x৭ ডিজিটাল ডেস্কঃ আজ সকালে ভয়াবহ অগ্নিকাণ্ড ঘটে শহরে। জোড়াবাগান থানা এলাকার ৫ নম্বর নিমতলা ঘাট স্ট্রিটের কাঠের গুদামে শুক্রবার সকাল সাড়ে সাতটা নাগাদ আগুন লাগে। আগুন লাগে। এলাকা ঘিঞ্জি হওয়ার কারণে দ্রুতই সেই আগুন ছড়িয়ে পড়ে আশপাশের এলাকায়।

খবর পেয়ে, প্রথমে ঘটনাস্থলে পৌঁছায় দমকলের ৫ টি ইঞ্জিন। যুদ্ধকালীন তৎপরতার সঙ্গে শুরু হয় আগুন নেভানোর কাজ। তবে, এলাকা ঘিঞ্জি হওয়ার জেরে কাজে অসুবিধার সম্মুখীন হতে হচ্ছে দমকল কর্মীদের। এদিকে, সকাল সকাল এই ঘটনায় এলাকার বাসিন্দাদের মধ্যে আতঙ্ক ছড়িয়ে পড়ে। আগুনের উৎসস্থল এখনও জানতে পারেনি পুলিশ এবং দমকলের কর্মীরা।

জানা গিয়েছে, আজ সকালে নিমতলা ঘাট স্ট্রিটের একটি কাঠের বাড়ি থেকে প্রথমে এলাকার মানুষ তীব্র আওয়াজ শুনতে পান। তাঁরা দেখেন, ওই বাড়িটি জ্বলছে। ওই বাড়ির মধ্যেই ছিল কাঠের গুদাম। অনেক কাঠ থাকায়, দ্রুত আগুন চারপাশে ছড়িয়ে পড়ে। সঙ্গে সঙ্গেই স্থানীয়রা দমকলে খবর দেন। আগুন নেভানোর কাজ শুরু হয়। কিন্তু পরিস্থিতি ক্রমশ ভয়াবহ হতে শুরু করলে এবং আগুন ছড়িয়ে পড়তে থাকলে, আরও কয়েকটি ইঞ্জিন ঘটনাস্থলে আসে বলে খবর।

স্থানীয় বাসিন্দাদের বক্তব্য অনুযায়ী, ওই বাড়িতে গ্যাস সিলিন্ডার ছিল। তা বিস্ফোরণ ঘটার কারণেই এই ভয়াবহ অগ্নিকাণ্ড। এখনও পর্যন্ত প্রাণহানির কোনও খবর না থাকলেও, আশপাশে আগুন ছড়িয়ে পড়ায়, বেশ কয়েকটি বাড়ি ভস্মীভূত হয়েছে বলেই সূত্রের খবর।

এদিকে, এই অগ্নি কাণ্ডের খবর পেয়েই ঘটনাস্থলে যান রাজ্যের মন্ত্রী শশী পাঁজা। তিনি জানিয়েছেন যে, ‘এলাকাটি কাঠের গোলায় ভর্তি। এর সঙ্গে আবার বসতিও রয়েছে। দোকান পুড়েছে। ব্যবসার ক্ষতি হবে। আগুন দ্রুত নেভাতে না পারলে, আরও ভয়ঙ্কর বিপদ ঘটে যেতে পারে।’ তবে, দমকল কর্মীরা প্রাণের ঝুঁকি নিয়ে আগুন নিয়ন্ত্রণে আনার চেষ্টা করছেন বলেও তিনি জানান। এলাকাবাসীকে আতঙ্কিত না হওয়ার পরামর্শ দিয়েছেন মন্ত্রী শশী পাঁজা। তবে, স্থানীয় বাসিন্দাদের বক্তব্য, এখনও কাঠের গুদামগুলির ভিতর থেকে বিস্ফোরণের আওয়াজ আসছে।