তিলজলার রবার কারখানায় অগ্নিকাণ্ড, দমকলের ৩ টি ইঞ্জিনের চেষ্টায় আগুন নিয়ন্ত্রণে

তিলজলার রবার কারখানায় অগ্নিকাণ্ড, দমকলের ৩ টি ইঞ্জিনের চেষ্টায় আগুন নিয়ন্ত্রণে
তিলজলার রবার কারখানায় অগ্নিকাণ্ড, দমকলের ৩ টি ইঞ্জিনের চেষ্টায় আগুন নিয়ন্ত্রণে / প্রতীকী ছবি

বংনিউজ২৪x৭ডিজিটাল ডেস্কঃ আবারও একবার সোমবারের কর্মব্যস্ত সকালে কলকাতা শহরে অগ্নিকাণ্ডের ঘটনায় চাঞ্চল্য ছড়াল। আজ সকাল সকাল কলকাতার তপসিয়ার তিলজলা এলাকার একটি রবার কারখানায় আগুন লাগে। সকাল সাড়ে ৮ টা নাগাদ এই অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে। খবর পেয়ে দ্রুত ঘটনাস্থলে পৌঁছায় দমকলের তিনটি ইঞ্জিন। স্থানীয় সূত্রে জানা গিয়েছে যে, আচমকাই এদিন সকালে এলাকার বাসিন্দারা ওই কারখানায় দাউ দাউ করে আগুন জ্বলতে দেখেন। সঙ্গে সঙ্গেই খবর যায় দমকলে। বেশ কয়েক ঘণ্টার চেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আসে।

তবে, ওই এলাকা ঘিঞ্জি হওয়ায় প্রথমে আগুন ছড়িয়ে পড়ার আশঙ্কা ছিল। পাশাপাশি এলাকা ঘিঞ্জি হওয়ার কারণেই প্রথমদিকে আগুন নিয়ন্ত্রণে আনতে অসুবিধেয় পড়তে হয় দমকল কর্মীদের। আগুন নিয়ন্ত্রণে আনতে পাশের বহুতলে উঠে, আগুন নেভাতে শুরু করে দমকলের কর্মীরা। বেশ কিছুক্ষণের চেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আসে। শেষ পাওয়া খবরে জানা গেছে যে, আগুন নেভানো সম্ভব হয়েছে। জানা গিয়েছে যে, ওই কারখানার পাশেই রয়েছে একটি স্কুল। সেই সময় সেখানে উপস্থিত শিক্ষক এবং ছাত্র-ছাত্রীদের সরিয়ে আনা হয়।

তবে পকেট ফায়ার আছে কিনা, তা নিশ্চিত করছে দমকল বাহিনী। ঘটনাস্থলে খবর পাওয়ার পর, পৌঁছায় কলকাতা পুলিশের বিপর্যয় মোকাবিলা বাহিনীও। কীভাবে এই অগ্নিকাণ্ডের ঘটনা ঘটল তা এখনও স্পষ্ট নয়। দমকলের কর্তারা আগুন লাগার সব সম্ভাব্য কারণ খতিয়ে দেখছেন। তদন্ত শুরু হয়েছে। এই ঘটনায় এখনও পর্যন্ত হতাহতের কোনও খবর নেই। পাশাপাশি এখনও ক্ষয়ক্ষতির পরিমাণ জানা যায়নি। তবে, অনুমান করা হচ্ছে যে, ব্যাপক পরিমাণ ক্ষয়ক্ষতি হয়েছে। সকাল সকাল অগ্নিকাণ্ডের ঘটনায় এলাকায় তীব্র উত্তেজনা রয়েছে।

আপনাদের মতামত জানাতে কমেন্ট করুন.