বড় বাজারে প্লাস্টিক গোডাউনে আগুন, হতাহতের খবর নেই

বড় বাজারে প্লাস্টিক গোডাউনে আগুন, হতাহতের খবর নেই
বড় বাজারে প্লাস্টিক গোডাউনে আগুন, হতাহতের খবর নেই

ফের অগ্নিকাণ্ড শহর কলকাতায়। বড় বাজারের একটি প্লাস্টিক গোডাউনে আগুন লাগল সোমবার সন্ধ্যে সাড়ে ছটা নাগাদ। দমকলের দশটি ইঞ্জিনের তৎপরতায় আগুন নিয়ন্ত্রণে আনার চেষ্টা করা হচ্ছে। এখনো পর্যন্ত কোনো হতাহতের খবর নেই। ঘটনাস্থলে গিয়েছেন কলকাতা পুরসভার মুখ্য প্রশাসক ফিরহাদ হাকিম এবং দমকল মন্ত্রী সুজিত বসু।

স্থানীয় সূত্রে খবর, বড় বাজারের নন্দরাম মার্কেটের বিপরীত দিকে একটি গোডাউনের দোতলা থেকে সাড়ে ছটা নাগাদ ধোয়া বেরোতে দেখেন স্থানীয়রা। এর পরে তারা তড়িঘড়ি দমকলে খবর দেন। এদিকে প্লাস্টিক এর কারখানা হওয়ায় দমকল আসার আগেই আগুন ছড়িয়ে পড়ে এবং তার লেলিহান শিখায় জ্বলতে থাকে। মুহূর্তেই চারিদিক ঢেকে যায় কালো ধোঁয়ায়। এদিকে দমকলে এলেও ঘিঞ্জি এলাকায় আগুন নিয়ন্ত্রণে বেগ পেতে হয় তাদের।

ঘটনাস্থলে ফিরহাদ হাকিম

সূত্রের খবর,প্রথমে গুদামের একতলায় আগুন লাগে। এরপর তা গুদামের দোতলায় ছড়িয়ে পড়ে। ওই গুদামে একাধিক দাহ্য পদার্থ রয়েছে যে কারণে আগুন নিয়ন্ত্রণে আনা যাচ্ছে না। বর্তমানে গ্যাস কাটার ব্যবহার করে গুদাম ঘরের শাটার কেটে ভিতরে ঢোকার চেষ্টা হচ্ছে। প্রায় আড়াই ঘণ্টা ধরে জ্বলেই চলেছে আগুন। কিসের থেকে আগুন লেগেছে তা এখনো স্পষ্ট নয়।

ফিরহাদ হাকিম

ফিরহাদ হাকিম জানিয়েছেন, “এই জায়গায় রাসাসনিকের কাজ হয়। উপরে রাখি তৈরি হত। দমকল এখনও ঢুকতেই পারেনি। আশা করছি ঘণ্টাখানেকের মধ্যে আগুন নিয়ন্ত্রণে চলে আসবে।