ভয়াবহ আগুন হাওড়ার টেক্সটাইল কারখানায়! ভষ্মিভূত তুলোর গোডাউন

ভয়াবহ আগুন হাওড়ার টেক্সটাইল কারখানায়! ভষ্মিভূত তুলোর গোডাউন
ভয়াবহ আগুন হাওড়ার টেক্সটাইল কারখানায়! ভষ্মিভূত তুলোর গোডাউন/ প্রতীকী ছবি

সালকিয়া টেক্সটাইলে ভোররাতে ভয়াবহ অগ্নিকান্ড। যার জেরে ভষ্মিভূত হয়েছে এই তুলোর গোডাউন। খবর পেয়ে ঘটনাস্থলে আসে দমকলের পাঁচটি ইঞ্জিন। সূত্রের খবর এখন আগুন খানিকটা নিয়ন্ত্রনে। তবে হতাহতের কোনো খবর নেই।

স্থানীয় সূত্রের খবর সোমবার ভোর রাতে হাওড়ার শালিকা টেক্সটাইলের তিনতলা বিল্ডিংয়ের একতলায় দাউ দাউ করে আগুন জ্বলতে দেখেন বাসিন্দারা। সঙ্গে সঙ্গে তারা খবর দেন দমকলে। এর পরেই দমকলের পাঁচটি ইঞ্জিনে এসে আগুন নেভানোর কাজ শুরু করে। তবে কারখানা বন্ধ থাকায় প্রথমদিকে আগুন নেভানোর ক্ষেত্রে বেগ পেতে হয় দমকল কর্মীদের। এরপর কারখানার শাটার ভেঙে আগুন নিয়ন্ত্রণে আনার চেষ্টা করেন তারা। প্রায় তিন ঘণ্টার চেষ্টায় আগুন নেভানোর সম্ভব হয়। তবে ওই কারখানাটি তুলোর হওয়ায় সমস্ত দ্রব্য পুড়ে গিয়েছে বলেই খবর।

এদিকে তুলার কারখানা হওয়ায় আগুন দ্রুত ছড়িয়ে পড়েছিল বলে জানাচ্ছেন দমকল আধিকারিকেরা। তবে আগুনে এখন সম্পূর্ণ নিয়ন্ত্রণে। কিন্তু কিসের থেকে আগুন লেগেছে সেই বিষয়টি স্পষ্ট না হলেও প্রাথমিক তদন্তে তাদের অনুমান মূলত শর্ট সার্কিট থেকে আগুন লেগেছে। তবে গোটা বিষয়টি তদন্তের পর আসল কারণ জানা যাবে বলে জানাচ্ছেন দমকল আধিকারিক।

অন্যদিকে ভোররাতেই খবর পেয়ে ঘটনাস্থলে ছুটে আসেন কারখানার মালিক সুনীল টিবরেওয়াল। রাতে কারখানা বন্ধ থাকায় কোনো কর্মী ছিল না সেই কারণে কোন হতাহতের খবর নেই বলেই জানিয়েছেন তিনি। তবে এই অগ্নিকাণ্ডের জেরে ওই একতলার সমস্ত দ্রব্য পুড়ে যাওয়ায় তার ব্যাপক ক্ষয়ক্ষতি হয়েছে বলে আক্ষেপ প্রকাশ করেছেন সুনীল বাবু।