শুক্রবার, ২৯ মার্চ, ২০২৪

ভয়াবহ আগুন রায়পুরের করোনা হাসপাতালে! ধোঁয়ায় দমবন্ধ হয়ে মৃত চার করোনা আক্রান্ত

০৯:৫১ পিএম, এপ্রিল ১৭, ২০২১

ভয়াবহ আগুন রায়পুরের করোনা হাসপাতালে! ধোঁয়ায় দমবন্ধ হয়ে মৃত চার করোনা আক্রান্ত

শনিবার সন্ধ্যায় ভয়াবহ অগ্নিকাণ্ডের গ্রাসে ছত্তীসগড়ের রায়পুরে কোভিড হাসপাতালে। এই বিধ্বংসী আগুন মুহূর্তেই ছড়িয়ে পড়ে গোটা হাসপাতাল জুড়ে। ঘটনায় ইতিমধ্যেই ৪ জন করোনা আক্রান্ত রোগীর মৃত্যু হয়েছে। আহত হয়েছেন আরও অনেকে। তবে আগুনের উৎস নিয়ে এখনও ধন্ধে পুলিশ। প্রাথমিক তদন্তে অনুমান শর্ট সার্কিট থেকেই আগুন লেগেছে।

এদিন সন্ধ্যে নাগাদ ছত্তিশগড়ের রায়পুরের ওই করোনা হাসপাতালে আগুন লাগে। সেই মুহূর্তে ওই হাসপাতালে চিকিৎসাধীন ছিলেন ৫০জন রোগী। এরপর এই খবর দেওয়া হয় দমকলে। কিছু সময়ের ব্যবধানে ঘটনাস্থলে এসে পৌঁছায় দমকলের বেশ কয়েকটি ইঞ্জিন। এদিকে দমকল আসার আগেই রোগীদের অন্যত্র স্থানান্তরের কাজ শুরু করেন স্বাস্থ্যকর্মীরা। তবে তার মধ্যেই ধোঁয়ায় দম বন্ধ হয়ে মৃত্যু হয় তিন জনের। অন্যদিকে একজনের মৃত্যু হয় আগুনে ঝলসে গিয়ে।

গোটা ঘটনায় বাকি রোগীরা আশংকাজনক ভাবে অসুস্থ হয়ে পড়েন। পাশের হাসপাতালে স্থানান্তর করা হয়েছে ইতিমধ্যেই। তাদের চিকিৎসা চলছে। কর্নার মত এই জরুরী কালীন পরিস্থিতিতে এইভাবে করো না হাসপাতালে আগুন লেগে যাওয়ায় কার্যত দিশেহারা রায়পুর প্রশাসন। এদিকে, প্রশাসনের তরফে আজই গোটা শহরকে আগামী ১০ দিনের জন্য কন্টেইনমেন্ট জোন হিসেবে ঘোষণা করা হয়েছে।

প্রসঙ্গত, কিছুদিন আগেই শুক্রবার রাত ৮.১০ মিনিট নাগাদ নাগপুরের ওয়াডি এলাকায় অবস্থিত এক বেসরকারি হাসপাতালে আগুন লাগে। সেখানেও মৃত্যু হয় বেশ কিছু জনের। বারবার এভাবে হাসপাতালে আগুন লাগার ঘটনায় কার্যত প্রশ্নের মুখে পড়েছে প্রশাসন।