শুক্রবার, ১৯ এপ্রিল, ২০২৪

নারদাকাণ্ডে ‘গ্রেফতার’ ফিরহাদ হাকিম, বললেন মন্ত্রী নিজেই! সিবিআই দফতরে আনা হল মদন, শোভন, সুব্রতকেও

১০:৪২ এএম, মে ১৭, ২০২১

নারদাকাণ্ডে ‘গ্রেফতার’ ফিরহাদ হাকিম, বললেন মন্ত্রী নিজেই! সিবিআই দফতরে আনা হল মদন, শোভন, সুব্রতকেও

বংনিউজ ২৪x৭ ডিজিটাল ডেস্কঃ ফের নারদাকাণ্ডে চাঞ্চল্যকর মোড়। সকাল সকাল নারদাকাণ্ডে তোলপাড় রাজ্য- রাজনীতি। আজ সকালেই নারদাকাণ্ডে বাড়ি থেকে তুলে নিয়ে যাওয়া হল রাজ্যের মন্ত্রী ফিরহাদ হাকিমকে। সোমবার সকালেই রাজ্যের নব্যগঠিত মন্ত্রিসভার পরিবহণ মন্ত্রী ফিরহাদ হাকিমকে তাঁর চেতলার বাড়ি থেকে আটক করেন সিবিআই-এর কর্তারা। কিছুক্ষণের মধ্যেই তাঁকে আটক করে গাড়িতে তুলে নিজাম প্যালেসে নিয়ে যায় সিবিআই। এদিন সিবিআই-এর সঙ্গে ছিল কেন্দ্রীয় বাহিনীর ফোর্স।

বাড়ি থেকে বেরিয়ে সিবিআই– এর সঙ্গে যাওয়ার সময় সংবাদমাধ্যমের উদ্দেশে মন্ত্রী বলেন, ‘আমাকে নারদাকাণ্ডে গ্রেফতার করল সিবিআই। স্পিকার অনুমতি ছাড়াই গ্রেফতার করা হয়েছে। কোর্টে দেখে নেব।’ অন্যদিকে, সিবিআই সূত্রে দাবি করা হয়েছে ফিরহাদকে গ্রেফতার করা হয়নি। আপাতত আটক করে নিজাম প্যালেসে নিয়ে আসা হয়েছে।

অপরদিকে সকালেই বাড়ি থেকে তুলে সিবিআই দফতরে জিজ্ঞাসাবাদের জন্য তুলে আনা হয়েছে মদন মিত্র, শোভন চট্টোপাধ্যায়, সুব্রত মুখার্জিকেও। উল্লেখ্য, কিছুদিন আগেই নারদা মামলায় জিজ্ঞাসাবাদের জন্য চার্জশিট গঠনের প্রস্তাবে সায় দেন রাজ্যপাল জগদীপ ধনখড়। সেই সূত্রেই আজ সকালে ফিরহাদ, মদন মিত্রদের বাড়ি পৌঁছে যায় সিবিআই-এর দল। এই মুহূর্তে নিজাম প্যালেসে জিজ্ঞাসাবাদ চলছে বলে সূত্রের খবর। এদিকে ফিরহাদ হাকিমের 'গ্রেফতারির' পর চেতলা অঞ্চলে ব্যাপক বিক্ষোভ দেখাতে শুরু করেন তৃণমূলের কর্মী-সমর্থকরা। তাঁরা চেতলা অঞ্চলে পথ অবরোধও করেন।

এদিন ফিরহাদ হাকিমকে বাড়ির বাইরে আনার সঙ্গে সঙ্গে তাঁর সমর্থকরা স্লোগান দিতে থাকেন। তাঁদের সঙ্গে কেন্দ্রীয় বাহিনীর বচসাও শুরু হয়ে হয়। পরে সমর্থকদের শান্ত করেন ফিরহাদ নিজে। এদিকে এই বিষয়টিকে সম্পূর্ণ রাজনৈতিক প্রতিহিংসা বলে মনে করছে তৃণমূল কংগ্রেসের শীর্ষ নেতৃত্ব। পাশাপাশি আটকের জন্য এতো কেন্দ্রীয় বাহিনীর অফিসার কেন? তা নিয়েও প্রশ্ন উঠতে শুরু করেছে ইতিমধ্যেই। ফিরহাদ হাকিমকে যেভাবে বাড়ি থেকে তুলে নিয়ে যাওয়া হয়েছে, তাকে ‘অনৈতিকভাবে’ গ্রেফতারি বলেই মনে করছে তৃণমূলের শীর্ষ নেতৃত্ব।

যদিও সিবিআই সূত্রে দাবি করা হয়েছে, তাঁকে গ্রেফতার করা হয়নি। ফিরহাদ, মদন, শোভনদের আটকের পর, পরিস্থিতি আরও জটিল হতে পারে, এই আশঙ্কা করে, ইতিমধ্যেই নিজাম প্যালেস কড়া নিরাপত্তায় মুড়ে ফেলা হয়েছে কেন্দ্রীয় বাহিনীর জওয়ানদের দিয়ে।

সূত্রের খবর, সোমবারই নারদকাণ্ডে এই চারজনের বিরুদ্ধে চার্জশিট আদালতে জমা দেবে কেন্দ্রীয় গোয়েন্দা সংস্থা। প্রথমে চার্জশিটের বয়ান ঠিক করে নয়াদিল্লিতে পাঠানো হয়েছিল। সেখান থেকে চূড়ান্ত অনুমোদন আসার পরই তড়িঘড়ি এই ৪ জনকে তুলে আনা হয় বলে সিবিআই সূত্রে খবর। এদিকে ফিরহাদ হাকিমের আইনজীবী নিজামপ্যালেসে ঢোকার মুখে বলেন, ‘অ্যারেস্ট মেমোতে সই করানো হয়নি মন্ত্রীকে।’