বৃহস্পতিবার, ২৫ এপ্রিল, ২০২৪

'কলকাতার মানুষকে আমি বাঁচাতে পারলাম না’ কান্নাভেজা গলায় বললেন ফিরহাদ!

০১:৫৮ পিএম, মে ১৮, ২০২১

'কলকাতার মানুষকে আমি বাঁচাতে পারলাম না’ কান্নাভেজা গলায় বললেন ফিরহাদ!

বংনিউজ২৪x৭ ডেস্কঃ সোমবার সারা দিন ভর নাটকীয় ঘটনার পর সন্ধ্যেবেলা ব্যাঙ্কশাল আদালত থেকে অন্তর্বর্তী জামিন পেয়েছিলেন ফিরহাদ হাকিম, সুব্রত মুখোপাধ্যায়, মদন মিত্র এবং শোভন চট্টোপাধ্যায়। কিন্তু সেই স্বস্তি বেশিক্ষণ স্থায়ী হলো না। এই জামিনে স্থগিতাদেশ জারি করল কলকাতা হাইকোর্ট। যার জেরে আগামী বুধবার পর্যন্ত প্রেসিডেন্সি জেলে থাকতে হবে এই চার হেভিওয়েটকে।

নারদ কাণ্ডে টাকা নেওয়ার অভিযোগে সোমবার সকালেই কার্যত বিনা নোটিশে গ্রেফতার করা হয় ফিরহাদ হাকিম, সুব্রত মুখোপাধ্যায়, মদন মিত্র এবং শোভন চট্টোপাধ্যায়কে। এরপরেই নিজাম প্যালেসে পৌঁছান মুখ্যমন্ত্রী। সেখানে দীর্ঘ ছয় ঘণ্টা থাকেন মমতা বন্দ্যোপাধ্যায়। সেই সঙ্গে সারাদিন চলে চাপানউতোর। নিজাম প্যালেস এর সামনে তৃণমূলের দলীয় কর্মী সমর্থকরা বিক্ষোভ দেখান। ইট বৃষ্টি শুরু হয় সেখানে। চলে পুলিশের লাঠিচার্জ। যা স্বাভাবিক ভাবেই নজিরবিহীন। একই সঙ্গে সারাদিন এই গোটা ঘটনায় চরমে ওঠে চাপানউতোর।

অন্যদিকে প্রেসিডেন্সি জেলে যাওয়ার আগে ফিরহাদ হাকিম সাংবাদিকদের মুখোমুখি হয়ে বলেন, টাকা দিয়ে সবাইকে কিনতে পারে বিজেপি৷ কিন্তু তিনি বলেন বিচার বিভাগের উপর তাদের ভরসা রয়েছে৷ তারই সাথে বলেন এরপর হয়তো তাদের পিছনে ইডি-কে লাগানো হবে৷ তবে তার কথা হল, তার দোষটা কোথায়? সিবিআই যতবার তলব করেছে তিনি গেছেন৷ তিনি কী সিবিআইকে সহযোগিতা করেননি, ভাল ব্যবহার করেননি? এমন প্রশ্ন তোলেন তিনি।

এছাড়া তিনি বলেন, কেন তাঁকে জামিনের অধিকার থেকে বঞ্চিত হতে হবে? তিনি মানুষের কাছে জনপ্রিয় এটা তো তার দোষ নয়৷ মানুষ তাকে ভালবাসে বলেই তার জন্য এখানে এসেছে৷ তবে তিনি বিশ্বাস রাখেন বিচার ব্যবস্থার মাধ্যমে তারা ন্যায়বিচার পাবেন। এরই সাথে তিনি বলেন, তাঁকে কলকাতা পুরসভার প্রশাসক বোর্ডের প্রধান হিসেবে নিয়োগ করা হয়েছিল৷ এই কঠিন করোনা পরিস্থিতিতে দাহকার্য, টিকাকরণ, পরীক্ষা সহ স্যানিটাইজেশনের মত কাজ ঠিক যাতে হয় সে দায়িত্বেই তিনি ছিলেন। তারপরই আবেগঘন হয়ে তিনি বলেন, কলকাতার মানুষকে তিনি বাঁচাতে পারলেন না।