শনিবার, ২৯ জানুয়ারি, ২০২২

টিকিট না পেলেই অন্য দলে নাম লেখানো, এটা বেইমানি ছাড়া কিছু নয়! দলত্যাগীদের তোপ ফিরহাদের

০৯:৫৩ পিএম, নভেম্বর ২৭, ২০২১

টিকিট না পেলেই অন্য দলে নাম লেখানো, এটা বেইমানি ছাড়া কিছু নয়! দলত্যাগীদের তোপ ফিরহাদের

কলকাতা পুরসভার ৮ নম্বর ওয়ার্ডের প্রাক্তন কাউন্সিলর পার্থ মিত্র ও ও ১৩৮ নম্বর ওয়ার্ডের প্রাক্তন কাউন্সিলর মমতাজ বেগম তৃণমূল ছেড়ে যোগ দিয়েছেন কংগ্রেসে। আর এরপরেই পুরভোটে কংগ্রেসের প্রার্থী তালিকা প্রকাশ হতেই দেখা গেল নাম রয়েছে এই দুজনের। এদিকে এই দুই দলত্যাগীকে তীব্র আক্রমণ করলেন কলকাতা পুরসভার প্রাক্তন মেয়র ফিরহাদ হাকিম।

শনিবার প্রার্থী তালিকা প্রকাশ হতে দেখা গেল দুই প্রাক্তন তৃণমূল কাউন্সিলরকে কংগ্রেস এবার টিকিট দিয়েছে। যারা এবার তৃণমূলের টিকিট পাননি। এরা হলেন ৮ নম্বর ওয়ার্ডের পার্থ মিত্র এবং ১৩৮ নম্বর ওয়ার্ডে মুমতাজ বেগম। এছাড়া কংগ্রেসের দুই বিজয়ী কাউন্সিলরও প্রত্যাশা মতো টিকিট পেয়েছেন। তাঁরা হলেন, ২৯ নম্বর ওয়ার্ডের প্রকাশ উপাধ্যায় এবং ৪৫ নম্বর ওয়ার্ডে সন্তোষ পাঠক।

এরপরেই ফিরহাদ হাকিম কটাক্ষ করে বলেন, "টিকিট পেলে দল ভাল আর টিকিট না পেলেই নির্দল হয়ে দাঁড়ানো কিংবা অন্য দলে নাম লেখানো, এটা বেইমানি ছাড়া কিছু নয়। বিধানসভা ভোটের আগে দল বদলের ফল অনেকেই পেয়েছেন। মানুষ আমাদের দেখে নয়। মমতা বন্দ্যোপাধ্যায়কে দেখে ভোট দেন"।

অন্যদিকে, ৩৯ বিজয়ী কাউন্সিলরকে এবার টিকিট দেয়নি দল। সেক্ষেত্রে এই ৩৯ জনের অনেকেই কংগ্রেস কিংবা বিজেপির হয়ে দাঁড়াতে পারে। তাই ওই কাউন্সিলরদের বিরুদ্ধে কীভাবে প্রচার চালানো হবে, তার রণকৌশল ঠিক করতে আগামিকাল রবিবারই বিশেষ বৈঠকে বসছেন ঘাসফুল শিবির।