শনিবার, ২৯ জানুয়ারি, ২০২২

কপ্টার দুর্ঘটনায় সস্ত্রীক প্রয়াত দেশের প্রথম সেনা সর্বাধিনায়ক বিপিন রাওয়াত

০৬:৪৯ পিএম, ডিসেম্বর ৮, ২০২১

কপ্টার দুর্ঘটনায় সস্ত্রীক প্রয়াত দেশের প্রথম সেনা সর্বাধিনায়ক বিপিন রাওয়াত

বংনিউজ ২৪x৭ ডিজিটাল ডেস্কঃ আজই তামিলনাড়ুর কুন্নুরে নীলগিরি জঙ্গলে আচমকাই ভেঙে পড়ে সেনার হেলিকপ্টার। উইং কমান্ডার পৃথ্বী সিং চৌহান Mi-17v5 এর পাইলট ছিলেন যা সিডিএস জেনারেল বিপিন রাওয়াত সহ ১৪ জন কর্মী-সহ ভেঙে পড়েছিল। পৃথ্বী সিং চৌহান ১০৯ হেলিকপ্টার ইউনিটের কমান্ডিং অফিসার।

সেনার পক্ষ থেকে আগেই জানানো হয়েছিল যে, ভেঙে পড়ার পর আগুন লেগে যায় কপ্টারটিতে। শুরু হয়ে গেছে উদ্ধারকাজ। CDS বিপিন রাওয়াতকে গুরুতর আহত ও অগ্নিদগ্ধ, অবস্থায় উদ্ধার করে হাসপাতালে নিয়ে যাওয়া হয়।  সূত্রের খবর, তার শরীরের ৯০ শতাংশই পুড়ে গিয়েছিল। কিন্তু শেষরক্ষা করা যায়নি। ১৪ জনের মধ্যেই ১৩ জনেরি মৃত্যু হয়েছে। বায়ুসেনা সূত্রে খবর, মৃত ১৩ জনের মধ্যে রয়েছেন সস্ত্রীক বিপিন রাওয়ত।

https://twitter.com/IAF_MCC/status/1468559352915054593 https://twitter.com/rajnathsingh/status/1468560192497328129

বুধবার বেলা ১টা নাগাদ নীলগিরির একটি চা বাগানের উপর ভেঙে পড়ে সেনাবাহিনীর এমআই- ১৭ ভি- ৫ হেলিকপ্টার। কুন্নুরের এক বাসিন্দা জানিয়েছেন, প্রথমেই একটি বিকট আওয়াজ পান তিনি। আওয়াজে চমকে উঠে ঘর থেকে বেরোতেই তাঁর চোখে পড়ে একটি হেলিকপ্টার ধাক্কা মারল একটি গাছে। ধাক্কার অভিঘাতে মুহূর্তে আগুন জ্বলে যায় হেলিকপ্টারে। আগুনের গোলার মতো তা ধাক্কা মারে আরও একটি গাছে। তাঁর দাবি, এই ঘটনা দেখে তাঁরা হেলিকপ্টারের দিকে ছোটেন। যখন সেখানে পৌঁছন, দেখতে পান কয়েকজন দুর্ঘটনাগ্রস্ত হেলিকপ্টারটি থেকে বেরিয়ে আসার চেষ্টা করছেন। তাঁদের দেহের সিংহভাগই অগ্নিদগ্ধ। এরপর সঙ্গে সঙ্গে স্থানীয়রাই উদ্ধারকাজে ঝাঁপিয়ে পড়েন।

জানা গিয়েছে এই দুর্ঘটনার পর, এদিকে বিপিনের দিল্লির বাসভবনে গিয়ে তাঁর পরিজনদের সঙ্গে সাক্ষাৎ করেছেন প্রতিরক্ষা মন্ত্রী রাজনাথ সিংহ। দুর্ঘটনার খবর পেয়ে ঘটনাস্থলে রওনা যান তামিলনাড়ুর মুখ্যমন্ত্রী এম কে স্ট্যালিন। যান বায়ুসেনা প্রধান ভি আর চৌধুরীও।