ভারতীয় রেলের নয়া উদ্যোগ! স্বল্পমূল্যে ভারতে প্রথম জাপানি স্টাইলে পড হোটেল

ভারতীয় রেলের নয়া উদ্যোগ! স্বল্পমূল্যে ভারতে প্রথম জাপানি স্টাইলে পড হোটেল
ভারতীয় রেলের নয়া উদ্যোগ! স্বল্পমূল্যে ভারতে প্রথম জাপানি স্টাইলে পড হোটেল

বংনিউজ২৪x৭ ডেস্কঃ করোনার পর থেকে একাধিক অভিনব উদ্যোগ নিয়েছে ভারতীয় রেল পরিষেবা। সব মিলিয়ে এক নতুন পথের সূচনা করতে মরিয়া ভারতীয় রেল। তাই একাধিক উদ্যোগ নেওয়া হচ্ছে রেলের তরফ থেকে। রেলের মূল লক্ষ্য হল রেল পরিষেবা আরও উন্নত করে তোলা। পাশাপাশি যাত্রীদের যাতে কোনও বিষয়ে অভিযোগ না থাকে সেক্ষেত্রে নজর দেওয়া। আর সেই জন্যই রেলের তরফ থেকে নেওয়া হল নব উদ্যোগ। এবার ভারতীয় রেল আনতে চলেছে জাপানি স্টাইলে পড হোটেল। এই হোটেল চালু হওয়ার পর উপকৃত হবেন বহু দূর যাত্রার যাত্রীরা।

আপাতত এই হোটেল চালু করা হয়েছে মুম্বই সেন্ট্রাল রেলওয়ে স্টেশনে। যারা ব্যবসার কাজে দূর দেশে পাড়ি দেন প্রতিনিয়ত তাঁদের জন্য স্টেশনের এই হোটেল বিশেষ ভাবে কার্যকরী। ক্লান্ত যাত্রীদের রাতে থাকার জন্য একাধিক পড বা ক্যাপসুল থাকবে। এমনটাই বিবৃতিতে জানিয়েছে আইআরসিটিসি। তাঁদের উদ্যগেই তৈরি হয়েছে এই হোটেল। এখানে রয়েছে ওয়াইফাই, এসি, কি কার্ড অ্যাক্সেস, সিসিটিভি নজরদারি এবং ওয়াশরুম। সুত্রের খবর মুম্বই সেন্ট্রালে ৪৮টি পড থাকবে, যার মধ্যে ৩০টি ক্লাসিক, ৭টি মহিলা, ১০টি ব্যক্তিগত পড এবং একটি প্রতিবন্ধী-বান্ধব৷

আসুন জেনে নেওয়া যাক এই পড গুলিতে থাকার জন্য যাত্রীদের কত খরচ হতে পারে। ১২ ঘন্টার জন্য যাত্রীদের খরচ করতে হবে মাত্র ৯৯৯ টাকা। তবে এই হোটেল গুলিতে যে সুবিধা গুলি দেওয়া হচ্ছে সেই টাকায় অন্য হোটেল পাওয়া সত্যিই মুশকিল। তবে এই হোটেল খোলার পর প্রচুর সুবিধা হবে সেই সব যাত্রীদের যারা ব্যবসার কাজে এদিক ওদিক ঘুরে বেড়ান।