বিরূপ আবহাওয়া! কুড়ি মিনিট আকাশে ঘোরার পর অবশেষে নামল বিমান

বিরূপ আবহাওয়া! কুড়ি মিনিট আকাশে ঘোরার পর অবশেষে নামল বিমান
বিরূপ আবহাওয়া! কুড়ি মিনিট আকাশে ঘোরার পর অবশেষে নামল বিমান/ প্রতীকী ছবি

বঙ্গে ফের নিম্নচাপের ভ্রুকুটি। আর এর জেরেই ব্যাহত বিমান পরিষেবা। রবিবার দুপুরের খারাপ আবহাওয়া ও বৃষ্টির জেরে বেশ কিছু বিমানের অবতরণে সমস্যার সৃষ্টি হয়। বেশ কয়েকটি বিমানকে ঘুরিয়ে দেওয়া হয়। এমনটাই খবর কলকাতা বিমানবন্দর সূত্রে।

সকালের পর থেকেই শহর কলকাতায় বৃষ্টি শুরু হয়। একইসঙ্গে বজ্রবিদ্যুৎ সহ ঝোড়ো হাওয়ার দাপট চলে। আর এর জেরেই বিমান পরিষেবা ব্যাহত হয়। এমনকি বেশ কয়েকটি বিমানের যাত্রাপথও ঘুরিয়ে দেওয়া হয়। এরমধ্যে আন্দামানের বিমানও ছিল যা নামতে পারেনি সময় মত।

এদিকে, আবহাওয়ার অবনতির কারণে চারটি বিমানকে ওই সময় অন্যদিকে ঘুরিয়ে দেওয়া হয়েছে। প্রায় কুড়ি মিনিট আকাশে ঘোরার পর অবশেষে আন্দামান থেকে কলকাতা গামী উড়ান অবতরণ করতে সক্ষম হয় বিমানবন্দরে। এমনটাই জানিয়েছে বিমানবন্দর কর্তৃপক্ষ।

এদিকে, আজ কলকাতায় সকাল থেকেই আকাশ আংশিক মেঘলা ছিল। বেলা গড়াতেই আকাশের মুখ আরও ভার হয়ে যায়। দুপুর হতেই ঝেঁপে বৃষ্টি নামে। আগামী ২৪ ঘণ্টায় এরকমই আবহাওয়া থাকবে। আলিপুর আবহাওয়া দফতর জানিয়েছে, নিম্নচাপ আপাতত সরে গিয়ে উত্তর তেলেঙ্গানায় অবস্থান করছে। তবে দক্ষিণ-পূর্ব যে ঝোড়ো হাওয়া রয়েছে তা প্রথমদিকে দক্ষিণবঙ্গ পরে উত্তর বঙ্গের উপর দিয়ে বয়ে যাবে। দক্ষিণবঙ্গের জেলা গুলিতে ১৭ থেকে ২০ তারিখ পর্যন্ত বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে। এছাড়াও উত্তরবঙ্গের জেলাগুলোতে ১৮ তারিখ থেকে ২০ তারিখ পর্যন্ত বজ্রবিদ্যুৎ সহ বৃষ্টির সম্ভাবনা। এরমধ্যে দক্ষিণ ২৪পরগনা ও পূর্ব মেদিনীপুরে ভারী থেকে অতি ভারী বৃষ্টি সর্তকতা জারি করা হয়েছে। এছাড়াও কলকাতা, হাওড়া, হুগলিতে ভারী থেকে অতি ভারী বৃষ্টি হবে।