মানবিক! প্রাণের ঝুঁকি নিয়ে জালে ফেঁসে যাওয়া সিংহ শাবককে বাঁচালেন বনরক্ষা কর্মীরা! দেখুন সেই ভিডিও

মানবিক! প্রাণের ঝুঁকি নিয়ে জালে ফেঁসে যাওয়া সিংহ শাবককে বাঁচালেন বনরক্ষা কর্মীরা! দেখুন সেই ভিডিও / Image Source- Screengrab from Video Tweeted By @rameshpandeyifs
মানবিক! প্রাণের ঝুঁকি নিয়ে জালে ফেঁসে যাওয়া সিংহ শাবককে বাঁচালেন বনরক্ষা কর্মীরা! দেখুন সেই ভিডিও / Image Source- Screengrab from Video Tweeted By @rameshpandeyifs

প্রাণের ঝুঁকি নিয়েই মানবিকতার চরম এক নিদর্শন সৃষ্টি করলেন গুজরাটের গির অরণ্যের বন রক্ষীরা। সম্প্রতি সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়েছে মানবিক এক ভিডিও। সেখানে দেখা যাচ্ছে, জালে আটকে পড়া একটি সিংহ শাবককে সাবধানে উদ্ধার করছেন গির অরণ্যের রাজুলার বনকর্মী এবং গবেষকগণ। যা দেখে প্রশংসায় মেতে উঠেছে তামাম নেটদুনিয়া।

ঘটনাটিকে ঘটে, গুজরাটের গির অরণ্যের রাজুলায়। বনে কাজ করার সময়, বনরক্ষী বাহিনী এবং গবেষক দলটি একটি সিংহ শাবকের গর্জন শুনতে পান। ঘটনাস্থলে ছুটে গিয়ে তাঁরা দেখেন জালে আটকা পড়েছে সেই শাবক। একটু দূরেই বসে তার মা সিংহীটিও। এরপর তার প্রাণ বাঁচাতে, নিজেদের প্রাণ বাজি রেখেই রডের সাহায্যে জালটি তুলে শাবকটিকে উদ্ধার করেন রক্ষীরা।

ভিডিওটি টুইটারে পোস্ট করেন ভারতীয় বন পরিষেবার কর্মকর্তা রমেশ পান্ডে। সোশ্যাল মিডিয়া জুড়ে এখন রীতিমতো ভাইরাল সেই ভিডিওই। রমেশ পান্ডে ক্যাপশনে লেখেন, “গ্রেটার গির (গুজরাট) এর রাজুলায় বন কর্মীরা এবং মাঠের গবেষকরা গর্জন শুনে দেখেন যে একটি সিংহ শাবক জালে আটকা পড়েছে। একটু দূরেই অন্যান্য শাবকদের নিয়ে বসে ছিল শাবকটির মা সিংহীটিও। রক্ষীরা নিজেদের জীবনের ঝুঁকি অগ্রাহ্য করেই এরপর শাবকটির প্রাণ বাঁচায়। আমাদের সবুজ প্রহরীদের সেলাম।”

দেখুন ভিডিওটি-

শুধু তিনিই নন, বনরক্ষকদের প্রশংসায় মেতেছেন নেটিজেনরাও। এই মানবিক প্রচেষ্টার জন্য রক্ষীদের কৃতজ্ঞতাও জানিয়েছেন তাঁরা। তাঁদের এই কাজকে ‘দূর্দান্ত একটি কাজ’ বলেও অভিবাদন জানিয়েছেন নেটিজনতা।

আপনাদের মতামত জানাতে কমেন্ট করুন.