প্রয়াত কেন্দ্রীয় তদন্তকারি সংস্থা সিবিআইয়ের প্রাক্তন ডিরেক্টর রঞ্জিত সিনহা

প্রয়াত কেন্দ্রীয় তদন্তকারি সংস্থা সিবিআইয়ের প্রাক্তন ডিরেক্টর রঞ্জিত সিনহা
প্রয়াত কেন্দ্রীয় তদন্তকারি সংস্থা সিবিআইয়ের প্রাক্তন ডিরেক্টর রঞ্জিত সিনহা / ছবি সৌজন্যে- Facebook Post By @Ranjit Sinha

বংনিউজ২৪x৭ ডিজিটাল ডেস্কঃ শুক্রবার ভোর সাড়ে চারটে নাগাদ দিল্লিতে প্রয়াত হলেন কেন্দ্রীয় তদন্তকারি সংস্থা সিবিআই-এর প্রাক্তন ডিরেক্টর রঞ্জিত সিনহা। মৃত্যুকালে তাঁর বয়স হয়েছিল ৬৮ বছর।

এক সর্বভারতীয় সংবাদমাধ্যমে প্রকাশিত খবর অনুযায়ী, বেশ কয়েকদিন ধরেই অসুস্থ ছিলেন রঞ্জিত সিনহা। সিনিয়র আধিকারিকদের মতে, বৃহস্পতিবার রাতে তাঁর কোভিড রিপোর্ট পজিটিভ আসে। করোনার কারণেই মৃত্যু বলে মনে করা হচ্ছে। যদিও এখনও পর্যন্ত এ বিষয়ে কোনও বিবৃতি দেয়নি তাঁর পরিবার।

উল্লেখ্য, ১৯৭৪ সালের ব্যাচের অবসরপ্রাপ্ত এই আইপিএস (IPS) অফিসার চাকরিজীবনে একাধিক গুরুত্বপূর্ণ পদ থেকে দায়িত্ব সামলেছেন। ২০১২ সাল থেকে দুবছরের জন্য সিবিআই ডিরেক্টর পদে ছিলেন। এছাড়াও ইন্দো-তিবেতান বর্ডার পুলিস বা আইটিবিপির ডিজি ছিলেন। রেলওয়ে প্রোটেকশন ফোর্স বা আরপিএফ প্রধান এবং সিবিআইয়ের পাটনা ও দিল্লি অফিসে উচ্চপদে থেকে দায়িত্ব পালন করেছেন। ২০১৭ সালে কয়লা কেলেঙ্কারিতে নাম জড়ায় রঞ্জিত সিনহার। তার জন্য তাঁকে জেরার মুখেও পড়তে হয়।

প্রয়াত প্রাক্তন সিবিআই ডিরেক্টর রঞ্জিত সিনহা একাধিক গুরুত্বপূর্ণ তদন্তে সাফল্য অর্জন করেছেন।

আপনাদের মতামত জানাতে কমেন্ট করুন.