বুধবার, ২৪ এপ্রিল, ২০২৪

টিম ইন্ডিয়ার নতুন ফিল্ডিং কোচ হবেন এই প্রাক্তন ক্রিকেটার! ভারতীয় দলের সঙ্গে যুক্ত ছিলেন আগেও

১১:১৮ এএম, অক্টোবর ৩০, ২০২১

টিম ইন্ডিয়ার নতুন ফিল্ডিং কোচ হবেন এই প্রাক্তন ক্রিকেটার! ভারতীয় দলের সঙ্গে যুক্ত ছিলেন আগেও

টি-২০ বিশ্বকাপের পরই ভারতীয় দলের হেড কোচ রবি শাস্ত্রী সহ টিম ইন্ডিয়ার সহকারী কোচদের মেয়াদও শেষ হতে চলেছে। শাস্ত্রীর সঙ্গেই মেয়াদ শেষ হবে দলের বর্তমান ফিল্ডিং কোচ আর শ্রীধরের৷ ফলে নতুন কোচ নিয়োগের জন্য আবেদন গ্রহণ করছে বিসিসিআই৷ আর সেই কোচ হওয়ার দৌঁড়ে রয়েছেন প্রাক্তন প্রথম-শ্রেণীর ক্রিকেটার অভয় শর্মা। সব কিছু ঠিক থাকলে শর্মাই হতে চলেছেন ভারতীয় দলের নয়া ফিল্ডিং কোচ।

সম্প্রতি বিসিসিআইয়ের একটি সূত্র পিটিআইকে জানিয়েছে, ইতিমধ্যেই অভয় শর্মা আবেদন জমা দিয়েছেন। এর আগে রাহুল দ্রাবিড়ের অধীনে কোচ হিসাবে ভারত-এ এবং অনুর্ধ্ব ১৯ দলের সঙ্গে দীর্ঘদিন কাজ করেছেন তিনি। ফলে সিনিয়র দলে ফিল্ডিং কোচ হওয়ার অন্যতম দাবিদার তিনিই। এছাড়াও ভারতের বোলিং কোচের পদের জন্য আবেদন করেছেন পরস মামব্রে। এর আগে তিনিও ভারত-এ দলের সঙ্গে যুক্ত ছিলেন।

উল্লেখ্য, ঘরোয়া ক্রিকেটে দিল্লি, রেলওয়ে এবং রাজস্থানের প্রতিনিধিত্ব করেছেন অভয় শর্মা৷ খেলেছেন ৮৯টি প্রথম-শ্রেণীর ম্যাচ। ২০১৬ সালে জিম্বাবোয়ে, মার্কিন যুক্তরাষ্ট্র এবং ওয়েস্ট ইন্ডিজ সফরের সময় ভারতীয় দলের কোচ হিসেবেও ছিলেন তিনি। এছাড়াও অনূর্ধ্ব-১৯ দলের সঙ্গে তিনবার বিশ্বকাপে অংশ নিয়েছেন শর্মা। ভারত-এ দলের প্রায় ১০টি সফরেও অংশ নিয়েছিলেন। পাশাপাশি ভারতীয় মহিলা দলের সাম্প্রতিক ব্রিটেন সফরের সময় তিনি মহিলা ব্রিগেডের কোচ হিসেবে দুর্দান্ত কাজ করেন। তাঁর প্রশংসায় পঞ্চমুখ হন ওডিআই এবং টেস্ট অধিনায়ক মিতালি রাজ, টি-টোয়েন্টি দলের অধিনায়ক হরমনপ্রীত কৌর সহ অন্যান্য মহিলা ক্রিকেটাররা। ৫২ বছরের সেই শর্মাই এবার হতে চলেছেন ভারতীয় সিনিয়র দলের নতুন ফিল্ডিং কোচ।