জন্ডিস আক্রান্ত চার দিনের সদ্যজাত সন্তানকে নিয়ে ৩টি হাসপাতাল ঘুরলেন ইস্ট বেঙ্গলের প্রাক্তন ফুটবলার ক্রোমা

Image Source: Google

বিশেষ প্রতিবেদনঃ কলকাতাঃ করোনার আবহে প্রায়ই অন্যান্য রগীদের হয়রানির শিকার হতে দেখা গেছে। এবার সেরকমই পরিস্থিতির মুখোমুখি হলেন ইস্ট বেঙ্গলের প্রাক্তন ফুটবলার ক্রোমা। করোনার দোহাই দিয়ে বেশির ভাগ হাসপাতালই অন্যান্য রোগীদের ভর্তি নিচ্ছে না। এমনটাই অভিযোগ এসেছে বারবার। এবারও তাই হল।

সূত্রের খবর, ফুটবলার ক্রোমা এবং তাঁর স্ত্রী পুজা দত্ত তাঁদের চার দিনের সদ্যজাত সন্তানকে নিয়ে রবিবার মধ্যরাতে ৩টি হাসপাতাল ঘুরেছেন। কিন্তু কোনও হাসপাতালই ওই শিশুটিকে ভর্তি নিতে রাজি হয়নি। ক্রোমার স্ত্রী পুজা দাবি করেছেন, রবিবারই তাঁদের সন্তানের জন্ডিস ধরা পড়ে। এই অবস্থায় প্রথমে পিয়ারলেস হাসপাতালে নিয়ে যাওয়া হয় তাঁদের সন্তানকে। সেখানে ভর্তি নিতে রাজি হয়নি।

এরপর নিয়ে যাওয়া হয় ঢাকুরিয়ার আমরিতে। সেখানেও ভর্তি নেওয়া হয়নি। এরপর ফের নিয়ে যাওয়া হয় শ্যামবাজারের স্টারলিং-এ। সেখানেও একই পরিস্থিতি। করোনার দোহাই দিয়ে নেওয়া হয়নি ভর্তি। অতঃপর ওই শিশুটিকে পার্কস্ট্রিটের নেওটিয়া হাসপাতালে নিয়ে যান ক্রোমা দম্পতি। সেখানে অবশেষে ভর্তি নেওয়া হয় জন্ডিস আক্রান্ত শিশুটিকে। এই অবস্থায় বেসরকারি হাসপাতালগুলির ভূমিকা নিয়ে প্রশ্ন উঠেছে। মুখ্যমন্ত্রি আগেই নির্দেশ দিয়েছিলেন যে, অন্য রোগে আক্রান্ত হলেও কোনও রোগীকে কোনও হাসপাতাল ফেরাতে পারবে না। তার পরেও এমন ঘটনা প্রশ্নের মুখে দাঁড় করিয়েছে চিকিৎসা ব্যবস্থাকে।

আরও পড়ুনঃ  বেকারত্ব প্রসঙ্গে দেশের সার্বিক চিত্রের নিরিখে অনেক ভালো জায়গায় রয়েছে রাজ্য, জানালেন মুখ্যমন্ত্রী

আপনাদের মতামত জানাতে কমেন্ট করুন.