বৃহস্পতিবার, ২৫ এপ্রিল, ২০২৪

অবসর ভেঙে ফের খেলার মাঠে ফিরছেন যুবরাজ! কবে থেকে? ভিডিও বার্তায় কী জানালেন?

০২:২১ পিএম, নভেম্বর ২, ২০২১

অবসর ভেঙে ফের খেলার মাঠে ফিরছেন যুবরাজ! কবে থেকে? ভিডিও বার্তায় কী জানালেন?

২০১৯ সালের ইংল্যান্ড ও ওয়েলসে বিশ্বকাপ চলাকালীন সব ধরনের ক্রিকেট থেকে অবসর ঘোষণা করেছিলেন ভারতীয় অলরাউন্ডার যুবরাজ সিং৷ বছর দুয়েক পর আরেক বিশ্বকাপ চলাকালীন ফের তিনি মাঠে প্রত্যাবর্তনের কথা ঘোষণা করলেন। অবসর ভেঙে ফের বাইশ গজে খেলতে নামবেন ভারতীয় তারকা। সোশ্যাল মিডিয়ায় ভিডিও পোস্ট করে স্বয়ং জানালেন সে কথা।

সোমবার মধ্যরাতে ইনস্টাগ্রামে একটি ভিডিও পোস্ট করে নিজের প্রত্যাবর্তনের কথা জানালেন যুবরাজ। যে খবর পাওয়া মাত্রই উচ্ছ্বসিত তাঁর অগণিত ভক্ত। দেশের জার্সি গায়ে নিজের পুরনো খেলার ভিডিও পোস্ট করে যুবি লেখেন, “ঈশ্বরই আপনার গন্তব্য নির্ধারণ করেন। মানুষের ভালবাসায় আগামী বছর ফেব্রুয়ারিতে ক্রিকেটে ফিরছি। আপনাদের ভালবাসা অত্যন্ত দামী।” পাশাপাশি চলতি টি-২০ বিশ্বকাপে ভারতকে সমর্থন করার এবং ক্রিকেটারদের পাশে থাকার আহ্বানও জানান তিনি। যুবি লেখেন, “ভারতকে সমর্থন করুন। সত্যিকারের ক্রিকেটপ্রেমীরা দলের দুঃসময়ে কিন্তু দলের পাশেই থাকে।”

https://www.instagram.com/tv/CVv7NX3DKjg/?utm_medium=copy_link

প্রসঙ্গত, ২০১১ সালের ভারতের বিশ্বকাপ জয়ের সময় টুর্নামেন্টের সেরা নির্বাচিত হয়েছিল যুবরাজ। এরপরই তাঁর শরীরে ক্যান্সার ধরা পড়ে। সুস্থ হয়ে উঠলেও ধীরে ধীরে বাদ পড়েন জাতীয় দল। এরপর ২০১৯ সালে অবসর ঘোষণা করেন তিনি। জাতীয় দল থেকে বাদ পড়ার গভীর আক্ষেপ শোনা গিয়েছিল ক্যান্সারজয়ী তারকার গলায়। তবে এরপরই যুবিকে ঘরোয়া ক্রিকেটে ফেরার অনুরোধ জানায় পাঞ্জাব ক্রিকেট সংস্থা। সেই অনুরোধ রেখে ফের পাঞ্জাবের জার্সিতে মাঠে নামতে রাজি হয়ে যান তারকা। ফলে গত বছর সৈয়দ মুস্তাক আলিতে সিরিজে তাঁকে দেখতে পাওয়ার তুমুল সম্ভাবনা তৈরি হয়েছিল। আশায় বুক বেঁধেছিলেন সমর্থকরাও। কিন্তু যুবিকে শেষ পর্যন্ত কামব্যাকের অনুমতি দেয়নি ভারতীয় ক্রিকেট বোর্ড। ফলে আর তাঁর মাঠে ফেরাও হয়নি৷

তবে ঘরোয়া ক্রিকেটে অনুমতি না মিললেও অবসরপ্রাপ্ত ক্রিকেটার হিসেবে যুবিকে কানাডায় গ্লোবাল টি-টোয়েন্টি লিগ খেলার অনুমতি দিয়েছিল বিসিসিআই। যদিও এবার পুরোপুরি অবসর ভেঙে ময়দানে ফিরতে ইচ্ছুক ভারতীয় ক্রিকেটের যুবরাজ। কিন্তু কোথায় খেলে ফের নতুন ক্রিকেটীয় জীবন শুরু করবেন, তা এখনও পরিস্কার নয়।