বৃহস্পতিবার, ২৫ এপ্রিল, ২০২৪

চলতি মরশুমেই আইপিএলের ক্যাপ্টেন্সি থেকে সরতে পারেন বিরাট! বিস্ফোরক দাবী প্রাক্তন ক্রিকেটারের

০১:৪০ পিএম, সেপ্টেম্বর ২৩, ২০২১

চলতি মরশুমেই আইপিএলের ক্যাপ্টেন্সি থেকে সরতে পারেন বিরাট! বিস্ফোরক দাবী প্রাক্তন ক্রিকেটারের

কেরিয়ারের অত্যন্ত খারাপ সময়ের মধ্যে দিয়ে চলেছেন ভারতীয় ক্রিকেট তারকা বিরাট কোহলি। গত সপ্তাহেই ঘোষণা করেছেন, টি-২০ বিশ্বকাপের পরই ভারতের কুড়ি ওভারের নেতৃত্ব ছাড়তে চলেছেন। ঘোষণার পরই আবার আইপিএলে তাঁর দল রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরের অধিনায়কত্ব ছাড়ার কথাও জানিয়ে দেন কোহলি। অর্থাৎ এই মরশুমই আরসিবি-র ক্যাপ্টেন হিসেবে কোহলির শেষ আইপিএল। ২০২২ সালের আইপিএল থেকে আর বিরাটকে বেঙ্গালুরুর নেতৃত্ব দিতে দেখা যাবে না।

তবে এসবের মধ্যেই এবার আরেক বোমা ফাটালেন ভারতের এক প্রাক্তন ক্রিকেটার। নাম প্রকাশে অনিচ্ছুক ওই প্রাক্তনী জানিয়েছেন, চলতি মরশুমেই নাকি আইপিএলের ক্যাপ্টেন্সির দায়িত্ব ছাড়তে হতে পারে বিরাটকে। পরিস্থিতি যা দাঁড়িয়েছে, যে কোনও মুহূর্তে তাঁকে অধিনায়কের পদ থেকে সরিয়ে দিতে পারে বেঙ্গালুরুর ম্যানেজমেন্ট। ক্যাপ্টেন হিসেবে আর একটি ম্যাচে খারাপ খেললেই এই মরশুমে আরসিবি-র নেতৃত্ব খোয়াবেন কোহলি। পাশাপাশি ওই ক্রিকেটারের দাবী, দীর্ঘদিন ধরেই দিশেহারা দেখাচ্ছে বিরাটকে। ওঁর আরও খারাপ সময় আসতে চলেছে।

এই প্রসঙ্গে গত সোমবারের কলকাতার বিরুদ্ধে ম্যাচের প্রসঙ্গ তুলে প্রাক্তন ক্রিকেটারটি জানান, "কেকেআরের বিরুদ্ধে ওকে পুরো দিশেহারা দেখিয়েছে। মনে হচ্ছে ওঁর আরও খারাপ সময় আসতে চলেছে। আসলে বিরাট কোহলি একেবারেই ভাল ফর্মে নেই। তাঁর ব্যাটে দীর্ঘদিন বড় রান নেই। এই মরশুমের মাঝপথেই হয়তো ওঁকে ক্যাপ্টেন্সি থেকে সরতে হবে। এর আগেও কেকেআরে দীনেশ কার্তিক ক্যাপ্টেন্সি খুইয়েছেন। ডেভিড ওয়ার্নারকেও হায়দরাবাদের অধিনায়কত্ব ছাড়তে হয়েছে। আরসিবি-র ক্ষেত্রেও এমন হতে পারে। আর হয়তো একটা ম্যাচ খারাপ খেললেই বিরাটকে নেতৃত্ব ছাড়তে হবে।"

উল্লেখ্য, গত সোমবার কেকেআরের মুখোমুখি হয়ে ভয়ানক ব্যাটিং বিপর্যয় ঘটে আরসিবির। কলকাতার সামনে মাত্র ৯২ রানে গুঁটিয়ে যায় কোহলি বিগ্রেড। অধিনায়ক বিরাটও মাত্র ৫ রানে আউট হয়ে প্যাভিলিয়নে ফেরেন। আর ব্যাটিংয়ের পাশাপাশি নেতৃত্ব দেওয়ার টেকনিক নিয়েও প্রশ্ন উঠে যায়। ১০ ওভারেই কেকেআর ওই ম্যাচ জিতে নেয় ৯ উইকেটে। এরপরই বিরাটের অধিনায়কের পদ এখন চরম সঙ্কটের মুখে। পরবর্তী ম্যাচগুলিতে ভালো ফল না করলেই এই মরশুমে ক্যাপ্টেনের দায়িত্ব থেকে সরতে হতে পারে তাঁকে।