বৃহস্পতিবার, ২৫ এপ্রিল, ২০২৪

করোনায় আক্রান্ত হলেন প্রাক্তন প্রধানমন্ত্রী মনমোহন সিং! দিল্লির হাসপাতালে চলছে চিকিৎসা

০৭:৩৬ পিএম, এপ্রিল ১৯, ২০২১

করোনায় আক্রান্ত হলেন প্রাক্তন প্রধানমন্ত্রী মনমোহন সিং! দিল্লির হাসপাতালে চলছে চিকিৎসা

দেশে ক্রমশ বেড়েই চলেছে করোনার সংক্রমণ। আক্রান্ত হচ্ছেন বহু মানুষ। বাদ যাচ্ছেন না রাজনৈতিক ব্যক্তিত্বরাও। এবার করোনায় আক্রান্ত দেশের প্রাক্তন প্রধানমন্ত্রী মনমোহন সিং। দিল্লি এইমস হাসপাতালের ট্রমা সেন্টারে ভর্তি করা হয়েছে তাঁকে। আপাতত বিশেষ পর্যবেক্ষণে রয়েছেন প্রাক্তন প্রধানমন্ত্রী।

জানা গিয়েছে, গায়ে জ্বর থাকায় সম্প্রতি মনমোহন সিংয়ের লালরসের নমুনা কোভিড পরীক্ষার জন্য পাঠানো হয়েছিল। আজ, সোমবারই তার পজিটিভ রিপোর্ট আসে। এরপরই তড়িঘড়ি দিল্লির অল ইন্ডিয়া ইনস্টিটিউট অব মেডিক্যাল সায়েন্সেস (এইমস)-এর ট্রমা সেন্টারে ভর্তি করা হয় প্রাক্তন প্রধানমন্ত্রীকে৷ তিনি যেহেতু বেশ বয়স্ক এবং বয়স প্রায় ৯০-এর কাছাকাছি তাই কড়া পর্যবেক্ষণে তাঁকে রাখা হয়েছে বলেও জানা গিয়েছে।

প্রসঙ্গত, দেশের বর্তমান করোনা পরিস্থিতি নিয়ে আলোচনা করতে শনিবারই কংগ্রেসের শীর্ষ নেতৃত্বের সঙ্গে ভিডিয়ো কনফারেন্সের মাধ্যমে বৈঠকে যোগ দিয়েছিলেন মনমোহন সিং। বৈঠকে উপস্থিত ছিলেন সোনিয়া গান্ধী, রাহুল গান্ধী, প্রিয়ঙ্গা গান্ধী বঢরা এবং অন্যান্য কংগ্রেস নেতৃত্ব।

পাশাপাশি, করোনার দ্বিতীয় ঢেউয়ের সঙ্গে মোকাবিলা করতে যাতে টিকাকরণের ওপরই জোর দেওয়া হয়, সেই মর্মে রবিবার বর্তমান প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকে চিঠি লিখে আর্জিও জানান প্রাক্তন প্রধানমন্ত্রী মনমোহন সিং। টিকাকরণ প্রক্রিয়া কার্যকর করতে, কী ভাবে টিকাকরণের উপর আরও জোর দেওয়া যায় বা কী ভাবে আরও প্রতিষেধকের জোগান বাড়ানো যায়, তা নিয়ে পাঁচটি পরামর্শও দিয়েছিলেন প্রাক্তন প্রধানমন্ত্রী।