সাধারন লাইনে দাঁড়িয়ে থেকে স্বাস্থ্যসাথী কার্ড নিলেন রাজ্যের প্রাক্তন মন্ত্রী কৃষ্ণেন্দু নারায়ণ চৌধুরী

সাধারন লাইনে দাঁড়িয়ে থেকে স্বাস্থ্যসাথী কার্ড নিলেন রাজ্যের প্রাক্তন মন্ত্রী কৃষ্ণেন্দু নারায়ণ চৌধুরী
সাধারন লাইনে দাঁড়িয়ে থেকে স্বাস্থ্যসাথী কার্ড নিলেন রাজ্যের প্রাক্তন মন্ত্রী কৃষ্ণেন্দু নারায়ণ চৌধুরী / ফাইল ছবি

নিজস্ব প্রতিবেদনঃ মালদাঃ লাইনে দাঁড়িয়ে থেকে স্বাস্থ্যসাথী কার্ড নিলেন রাজ্যের প্রাক্তন মন্ত্রী কৃষ্ণেন্দু নারায়ণ চৌধুরী। রবিবার সপরিবারে মালদা জেলা প্রশাসনিক ভবনে হাজির হয়ে আর চারটে সাধারণ মানুষের মতো লাইনে দাঁড়িয়ে থেকে স্বাস্থ্য সাথীর কার্ড নেন তিনি।

এই বিষয়ে রাজ্যের প্রাক্তন মন্ত্রী তথা মালদা জেলা তৃণমূল কংগ্রেসের চেয়ারম্যান কৃষ্ণেন্দু নারায়ণ চৌধুরী জানান, মুখ্যমন্ত্রীর স্বপ্নের প্রকল্প স্বাস্থ্যসাথী। পশ্চিমবঙ্গের প্রতিটি মানুষের জন্য স্বাস্থ্যসাথী কার্ডের ঘোষণা করেছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। আজ সপরিবারে তিনি এই স্বাস্থ্য সাথী কার্ড সংগ্রহ করেন। এতে তাঁর ভালো অভিজ্ঞতার হয়েছে বলে তিনি জানান।

আসন্ন বিধানসভা ভোটের আগে মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জি একগুচ্ছ প্রকল্পের সুচনা করেন। তাঁর মধ্যে অন্যতম হল স্বাস্থ্যসাথি কার্ড। এই কার্ডের আওতায় রয়েছেন সকলেই। মূলত বাড়ির মহিলাদের নামে এই কার্ড হচ্ছে। এবং যার নামে কার্ড হচ্ছে তাঁর স্বামী, সন্তান সহ পরিবারের বাকিরাও সুবিধা পাবেন। সেক্ষেত্রে কার্ড তৈরির সময় নাম নথিভুক্ত থাকতে হবে পরিবারের সদস্যদের। এই কার্ডের দ্বারা চিকিৎসা করার জন্য ৫ লক্ষ টাকা করে পাবেন প্রত্যেক পরিবার।