রাজ্যে সুষ্ঠ ভাবে নির্বাচন করতে কড়া পদক্ষেপ কমিশনের! এই সপ্তাহেই রাজ্যে উপস্থিত হবে ৪ স্পেশাল অবজারভার

রাজ্যে সুষ্ঠ ভাবে নির্বাচন করতে কড়া পদক্ষেপ কমিশনের! এই সপ্তাহেই রাজ্যে উপস্থিত হবে ৪ স্পেশাল অবজারভার
রাজ্যে সুষ্ঠ ভাবে নির্বাচন করতে কড়া পদক্ষেপ কমিশনের! এই সপ্তাহেই রাজ্যে উপস্থিত হবে ৪ স্পেশাল অবজারভার / ছবি সৌজন্যে : Facebook Post By @ECI

বংনিউজ২৪x৭ ডেস্কঃ অপেক্ষার অবসান ঘটিয়ে গত ২৬ শে ফেব্রুয়ারি দিল্লিতে পশ্চিমবঙ্গ-সহ পাঁচ রাজ্যের ভোটের নির্ঘণ্ট ঘোষণা করেন মুখ্য নির্বাচন কমিশনার সুনীল কুমার অরোরা। তারপরই রাজ্যে শুরু হয় নির্বাচনের আচরণ বিধি। রাজ্যে ৮ দফায় ভোট সম্পন্ন হবে বলে জানায় নির্বাচন কমিশন। অন্যদিকে ভোটের দিন ঘোষণার আগেই রাজ্যে হাজির হয়েছিল ১২ কোম্পানি কেন্দ্রীয় বাহিনী। আর এবার রাজ্যে আসতে চলেছে স্পেশাল অবজারভার হিসেবে চার জন আধিকারিক।

প্রসঙ্গত জানা গেছে, স্পেশাল আধিকারিক হিসেবে রাজ্যে আসছেন আয়-ব্যয় সংক্রান্ত একজন অবজারভার, একজন জেনারেল অবজারভার সহ দুজন পুলিশ অবজারভার। রাজ্যে সুষ্ঠ ভাবে নির্বাচন সম্পন্ন করার জন্য এবার নির্বাচন কমিশন কড়া পদক্ষেপ গ্রহণ করেছেন। আর সেই কারণেই এবার কেন্দ্রীয় বাহিনী নিয়োগের সময়ও উপস্থিত থাকতে হবে নির্দিষ্ট জেলার ডিএম, এসপিদের।

এমনকি পূর্বে নির্বাচনে প্রতি জেলায় অবজারভার হিসেবে একজন করে পুলিস থাকতেন। কিন্তু এবার প্রতি জেলায় পুলিস অবজারভার হিসেবে থাকবেন তিনজন করে পুলিশ। অন্যদিকে প্রতি বিধানসভা পর্যবেক্ষণ করার জন্য নিয়োজিত থাকবেন দুজন সাধারণ পর্যবেক্ষক। আগে দুটি বিধানসভা পর্যবেক্ষণ করতেন একজন পর্যবেক্ষক। সেক্ষেত্রেও এবার সংখ্যা বৃদ্ধি পেয়েছে।

আপনাদের মতামত জানাতে কমেন্ট করুন.