১লা এপ্রিল থেকে টাকা লেনদেনে বড় বদল এই ব্যাঙ্কে, জেনে নিন বিস্তারিত

১লা এপ্রিল থেকে টাকা লেনদেনে বড় বদল এই ব্যাঙ্কে, জেনে নিন বিস্তারিত
১লা এপ্রিল থেকে টাকা লেনদেনে বড় বদল এই ব্যাঙ্কে, জেনে নিন বিস্তারিত / ফাইল ছবি (প্রতীকী ছবি)

বংনিউজ২৪x৭ ডেস্কঃ ফের বড় বদল আসতে চলেছে পাঞ্জাব ন্যাশানাল ব্যাঙ্ক এর নিয়মে। ১ লা এপ্রিল থেকেই বদলে যাবে টাকা ট্রান্সফারের IFSC ও MICR কোড। পুরনো কোড এ আর কাজ হবে না। প্রসঙ্গত ৩১ মার্চের মধ্যেই ব্যাঙ্ক বদল করে ফেলবে তাদের IFSC ও MICR কোড। আর তাই গ্রাহকদের নতুন কোড সংগ্রহ করতে হবে ব্যাঙ্ক থেকে। কারণ আগামী মাস থেকে টাকা লেনদেন এর জন্য ব্যবহৃত হবে নতুন কোড। আর গ্রাহকদের সুবিধার্থে ব্যাঙ্ক তাদের ট্যুইটার হ্যান্ডেলে এই নোটিশ পোস্ট করেছে।

প্রসঙ্গত ১লা এপ্রিল ২০২০ সালে পাঞ্জাব ন্যাশানাল ব্যাঙ্ক মার্জ করা হয় ওরিয়েন্টাল ব্যাঙ্ক অফ কমার্স ও ইউনাইটেড ব্যাঙ্ক অফ ইন্ডিয়া এর সাথে। বর্তমানে ওরিয়েন্টাল ব্যাঙ্ক অফ কমার্স ও ইউনাইটেড ব্যাঙ্ক অফ ইন্ডিয়ার সব গ্রাহক পাঞ্জাব ন্যাশানাল ব্যাঙ্ক এর অধীনে এসে গেছে। আর সেই কারণে ওরিয়েন্টাল ব্যাঙ্ক অফ কমার্স ও ইউনাইটেড ব্যাঙ্ক অফ ইন্ডিয়ার গ্রাহকরা তাদের পুরনো নতুন চেকবুক, IFSC ও MICR কোড এর দ্বারা কাজ চালাতে পারবে না।

উল্লেখ্য ওরিয়েন্টাল ব্যাঙ্ক অফ কমার্স ও ইউনাইটেড ব্যাঙ্ক অফ ইন্ডিয়ার গ্রাহকরা পাঞ্জাব ন্যাশানাল ব্যাঙ্ক এর গ্রাহক হয়ে যাওয়ায় তাদের এবার নতুন চেকবুক, IFSC ও MICR কোড নিতে হবে৷ অন্যদিকে গ্রাহকদের জানাতে পাঞ্জাব ন্যাশানাল ব্যাঙ্ক তাদের ট্যুইটার হ্যান্ডেলে নোটিশ আপলোড করেছেন। যাতে দেওয়া রয়েছে – 18001802222/18001032222 এই টোল ফ্রি নম্বর। গ্রাহকরা এর দ্বারা ব্যাঙ্কের থেকে যাবতীয় তথ্য জানতে পারবেন। অন্যদিকে ওরিয়েন্টাল ব্যাঙ্ক অফ কমার্স ও ইউনাইটেড ব্যাঙ্ক অফ ইন্ডিয়া এর সাথে পাঞ্জাব ন্যাশানাল ব্যাঙ্ক মার্জ হওয়ার পর এটি দেশের দ্বিতীয় বৃহত্তম রাষ্ট্রায়ত্ত ব্যাঙ্ক হিসেবে পরিচিতি পেয়েছে।

আপনাদের মতামত জানাতে কমেন্ট করুন.