বৃহস্পতিবার, ২৮ মার্চ, ২০২৪

১ জুন থেকে চেক মারফত আর্থিক লেনদেনে বড় বদল আনল এই ব্যাঙ্ক, রইল বিস্তারিত

০১:৫৫ পিএম, জুন ১, ২০২১

১ জুন থেকে চেক মারফত আর্থিক লেনদেনে বড় বদল আনল এই ব্যাঙ্ক, রইল বিস্তারিত

বংনিউজ২৪x৭ ডেস্কঃ আমরা জানি যেকোনো মাসের শুরুতেই একাধিক ক্ষেত্রে নিয়মে রদবদল হয়ে থাকে। যেমন রান্নার গ্যাস, ব্যাঙ্কিং পরিষেবা, ইনকাম ট্যাক্স ইত্যাদি নানা ক্ষেত্রে নয়া নিয়ম চালু হয়ে থাকে প্রতি মাসের শুরুতেই। আর এবারও তার অন্যথা হল না। এবার ১ জুন থেকে চেক মারফত টাকা লেনদেন বদল আনল ব্যাঙ্ক অফ বরোদা। চেক মারফত আর্থিক লেনদেনকে বেশি সুরক্ষিত করতে ব্যাঙ্ক অফ বরোদার গ্রাহকদের বেশ কয়েকটি নিয়ম মেনে চলতে হবে। নয়া নিয়ম সম্পর্কে বিস্তারিত জেনে নিন..

উল্লেখ্য ব্যাঙ্ক অফ বরোদার পক্ষ থেকে জানানো হয়েছে, নয়া নিয়ম অনুযায়ী চেক ভাঙ্গানোর আগে চেক প্রদানকারী গ্রাহকের মোবাইলে লেনদেনের বিষয়ে মেসেজ মারফৎ জানানো হবে। তারপর ওই গ্রাহক অনুমতি প্রদান করলে তবেই লেনদেন সম্পন্ন হবে। চেক প্রদানকারী গ্রাহকের অনুমতি ছাড়া এই লেনদেন সম্পন্ন হবে না।

https://twitter.com/bankofbaroda/status/1398647821369155585

প্রসঙ্গত ব্যাঙ্কের পক্ষ থেকে জানা গেছে, এই নিয়ম জারি থাকবে ২ লক্ষ টাকা বা তার কম অর্থ চেক মারফত লেনদেনের ক্ষেত্রে। আর ২ লক্ষ এর বেশি অর্থের ক্ষেত্রে চেক ক্লিয়ারেন্সের জন্য আরও বেশকিছু ধাপ পার হতে হবে বলে জানা গেছে। প্রসঙ্গত এই ব্যবস্থা ন্যাশনাল পেমেন্টস কর্পোরেশন অফ ইন্ডিয়া পজিটিভ পে নামে চালু করেছে। তবে তাদের এই পরিষেবা ৫০ হাজার টাকার উর্দ্ধে প্রযোজ্য রয়েছে।