লক্ষ্মীপুজোয় চিন্তা বাড়ল মধ্যবিত্তের! বাড়ল পেট্রল-ডিজেলের দাম, কলকাতায় কতো? দেখে নিন একনজরে

লক্ষ্মীপুজোয় চিন্তা বাড়ল মধ্যবিত্তের! বাড়ল পেট্রল-ডিজেলের দাম, কলকাতায় কতো? দেখে নিন একনজরে
লক্ষ্মীপুজোয় চিন্তা বাড়ল মধ্যবিত্তের! বাড়ল পেট্রল-ডিজেলের দাম, কলকাতায় কতো? দেখে নিন একনজরে / প্রতীকী ছবি

বংনিউজ ২৪x৭ ডিজিটাল ডেস্কঃ কিছুতেই যেন কমার নাম নিচ্ছে না পেট্রল-ডিজেলর দাম। প্রতিদিন একটু একটু করে বেড়েই চলেছে জ্বালানীর দাম। উৎসবের মরশুমেও জ্বালানীর দাম বাড়ায় চিন্তায় আমজনতা। জ্বালানীর মূল্য বৃদ্ধি ভাবাচ্ছে সাধারণ মানুষকে। মাথায় হাত আমজনতার। কলকাতা-সহ দেশের বিভিন্ন শহরে বেড়ে চলেছে পেট্রল-ডিজেলের দাম। বাড়তে বাড়তে কলকাতায় পেট্রলের দাম লিটার প্রতি ১০০ টাকা পেরিয়ে গেছে অনেকদিন আগেই। লক্ষ্মী পুজোর দিনেও সহায় হলেন না, মা লক্ষ্মী। মধ্যবিত্তের চিন্তা আরও বাড়িয়ে ফের মহার্ঘ জ্বালানী। বুধবার আবারও বাড়ল পেট্রল-ডিজেলের দাম। স্বভাবতই চিন্তায় রাজ্যবাসী।কলকাতায় পেট্রলের দাম বেড়েছে ৩৪ পয়সা আর ডিজেলের দাম বেড়েছে লিটার প্রতি ৩৫ পয়সা। এর জেরে প্রায় একশো ছুঁইছুঁই ডিজেলের দাম।

অন্যদিকে, পিছিয়ে নেই রাজধানী দিল্লিও। সেখানে পেট্রলের দাম বেড়ে হয়েছে ১০৬.১৯ টাকা এবং ডিজেলের দাম হয়েছে ৯৪.৯২ টাকা। বাণিজ্য নগরী মুম্বইয়ে আজ ১ লিটার পেট্রলের দাম ১১২.১১ টাকা এবং ডিজেলের দাম বেড়ে হয়েছে ১০২.৮৯ টাকা লিটার। এছাড়া চেন্নাইতে পেট্রলের দাম ১০৩.৩১ টাকা লিটার এবং ডিজেলের দাম বেড়ে হয়েছে ৯৯.২৬ টাকা।

কোজাগরী লক্ষ্মী পুজোতে জ্বালানীর দাম বাড়ায় মন খারাপ মধ্যবিত্তের। ৩৪ পয়সা বেড়ে কলকাতায় দাঁড়িয়েছে ১০৬.৭৭ টাকা লিটার। আর ডিজেলের দাম ৩৫ পয়সা বেড়ে দাঁড়িয়েছে ৯৮.০৩ টাকা লিটার। ১০০-র গণ্ডি অতিক্রম করতে আর বেশি বাকি নেই।

এদিকে, লাগাতার জ্বালানীর মূল্যবৃদ্ধির কারণে নড়েচড়ে বসেছে কেন্দ্রও। আন্তর্জাতিক বাজারে তেলের দাম বাড়ায় ভারতেও জ্বালানীর দাম বাড়ছে। যার জন্য চিন্তায় নয়াদিল্লি। সূত্রের খবর, ইতিমধ্যেই সৌদি আরব, কুয়েত, সংযুক্ত আরব আমিরশাহি এবং রাশিয়ার সঙ্গে কথা বলেছেন কেন্দ্রের আধিকারিকরা।