মজাদার লেমন চিকেন রেসিপি, দেখে নিন বানানোর পদ্ধতি

মজাদার লেমন চিকেন রেসিপি, দেখে নিন বানানোর পদ্ধতি
মজাদার লেমন চিকেন রেসিপি, দেখে নিন বানানোর পদ্ধতি

নুডুলস বা ফ্রায়েড রাইসের সাথে এই ভিন্ন স্বাদের লেমন চিকেন থাকলে খাবার মজাই আলাদা। আসুন তাহলে দেখে নেওয়া যাক বানানোর পদ্ধতি-

প্রয়োজনীয় উপকরণ:
স্যসের জন্য: সেসেমি অয়েল বা তিলের তেল (২ টেবিল চামচ), রসুন কুচনো (২ কোয়া), আদা কুচনো (১ টেবিল চামচ), মধু (২ টেবিল চামচ), চিকেন স্টক (১/৩ কাপ), লেবুর রস (১ টেবিল চামচ), সোয়া স্যস (২ টেবিল চামচ), নুন (স্বাদমতো)।

চিকেন বানানোর জন্য: বোনলেস চিকেন কিউব করে কাটা (৫০০ গ্রাম), কর্নফ্লাওয়ার (১/৪ কাপ), পেঁয়াজ পাতা বা স্প্রিং অনিয়ন (২ টেবিল চামচ), সাদা তিল (১ টেবিল চামচ)

প্রস্তুত প্রণালী: এই রেসিপি বানানোর জন্য প্রথমে একটা ছোট ফ্রাইং প্যান নিয়ে তাতে সেসেমি অয়েল গরম করে নিন। এবার তাতে আদা আর রসুন কুচি দিন। তারপর তাতে একেএকে মধু, চিকেন স্টক, লেবুর রস আর সয়া স্যস দিয়ে দিন। ভালো করে নাড়তে থাকুন যতক্ষণ না স্যস ফুটতে শুরু করছে। সস ফুটে উঠলে এবার আঁচ কমিয়ে রাখুন। ৫-৭ মিনিট পর সেটি ঘন হলে নামিয়ে নিন।

এবার চিকেনের টুকরোগুলো কর্নস্টার্চে ডুবিয়ে ভালো করে কোট করে নিন। ননস্টিক প্যানে নারকেল তেল দিয়ে চিকেন সোনালি করে ভেজে নিন। মাঝারি আঁচে ভাজবেন এতে চিকেন ভালো সেদ্ধ হবে। এবার প্যানের অতিরিক্ত তেল একটা বাটিতে ঢেলে নিন। অন্য একটা প্যান নিয়ে তাতে ভাজা চিকেন, তৈরি করে রাখা স্যস, স্প্রিং অনিয়ন দিয়ে নাড়াচাড়া করে নিন। সবশেষে সাদা তিল ছড়িয়ে নামিয়ে নিন। ব্যাস এবার পরিবেশন করুন গরম গরম সুগন্ধি লেমন চিকেন।