শনিবার, ২০ এপ্রিল, ২০২৪

এক বা দুবার নয়, এই নিয়ে তিনবার! গৌতম গম্ভীরকে খুনের হুমকি আইএসআই-এর

০১:৩১ পিএম, নভেম্বর ২৮, ২০২১

এক বা দুবার নয়, এই নিয়ে তিনবার! গৌতম গম্ভীরকে খুনের হুমকি আইএসআই-এর

বংনিউজ ২৪x৭ ডিজিটাল ডেস্কঃ জঙ্গিদের নিশানায় গৌতম গম্ভীর। বারবার তিনবার! এই নিয়ে তিনবার প্রাণে মারার হুমকি দেওয়া হল প্রাক্তন ক্রিকেটার তথা বিজেপি সাংসদ গৌতম গম্ভীরকে। গৌতমকে এই নিয়ে তিনবার খুনের হুমকি দিল ISIS-কাশ্মীর। রবিবার দিল্লি পুলিশ বিষয়টি প্রকাশ্যে এনেছে। ইমেল মারফত এই হুমকি বিজেপি সাংসদের কাছে সেছে বলে জানা গিয়েছে। কিন্তু কেন তাঁকে এভাবে বারবার টার্গেট করা হচ্ছে, তা এখনও স্পষ্ট নয়। প্রথমবার এই হুমকি আসার পরই, বাড়ানো হয় গৌতম গম্ভীরের নিরাপত্তা। তাঁর বাসভবনের সামনে অতিরিক্ত পুলিশ মোতায়েনও করা হয়। এরপরেও ফের এল খুনের হুমকি।

এর আগে চলতি মাসেই বিজেপির এই সাংসদ তথা প্রাক্তন ক্রিকেতারখুনের হুমকির অভিযোগ নিয়ে দিল্লি পুলিশের দ্বারস্থ হয়েছিলেন। গতম গম্ভীরের অফিসের পক্ষ থেকে এই অভিযোগপত্রে লেখা হয়েছিল, ‘ রাত ৯ টা ৩২ মিনিটে মেইল আসে ISIS কাশ্মীরের মেইল আইডি থেকে। যেখানে গৌতম গম্ভীর ও তাঁর পরিবারকে খুনের হুমকি দেওয়া হয়।’

এদিকে, এই গোটা বিষয়টি নিয়ে দিল্লি পুলিশের DCP সেন্ট্রাল শ্বেতা চৌহান বলেছিলেন, ‘ইমেইলের মাধ্যমে ISIS কাশ্মীরের কাছ থেকে প্রাণনাশের হুমকি পেয়েছেন গৌতম গম্ভীর। তাঁর রাজেন্দ্র নগরের বাড়ির বাইরে নিরাপত্তা বাড়ানো হয়েছে। তদন্ত চলছে।’ যে মেল আইডি থেকে গৌতম গম্ভীরের কাছে ইমেল এসেছিল দিল্লি পুলিশ এখন সেটা ট্র্যাক করছে। কোন আইপি অ্যাড্রেস থেকে পাঠানো হয়েছিল তা খোঁজার চেষ্টা চালাচ্ছে। উল্লেখ্য, এরআগের দু'বার এই খুনের হুমকির ব্যাপারে বিস্তারিত কিছু না জানালেও, তৃতীয়বারের একই ঘটনা স্বীকার করেছে দিল্লি পুলিশ।

https://twitter.com/ANI/status/1464822255154651140

প্রসঙ্গত, ২০১৮ সালে সবধরনের ক্রিকেট থেকে অবসর নিয়ে বিজেপি-তে যোগ দেন গৌতম গম্ভীর। ২০১৯ সালে লোকসভা নির্বাচনে পূর্ব দিল্লি কেন্দ্র থেকে ভোটে জেতেন। বরাবরই ঠোঁটকাটা হিসেবে পরিচিত গৌতম গম্ভীর। ক্রিকেট মাঠে হোক বা মাঠের বাইরে সোজা সাপ্টা কথা বলতেই পছন্দ করেন। এমনকী সম্প্রতি তাঁকে নিয়ে বিতর্ক তৈরি হয়। ক্রিকেটে তাঁর কমেন্ট্রি করা নিয়ে একজন কটাক্ষ করেছিলেন। জবাবে গম্ভীর জানিয়েছিলেন, ‘দিল্লিতে গরীবদের যে ৫ টাকায় খাবার দিই সেটা এই কমেন্ট্রির টাকা থেকেই আসে।’ ক্রিকেট থেকে অবসর নেওয়ার পর থেকে তিনি রাজনীতিকেই বেছে নেন। তাঁর একাধিক উদ্যোগ প্রশংসা কুড়িয়েছে পূর্ব দিল্লির মানুষদের।