দেওয়াল লিখনের মাধ্যমে মুখ্যমন্ত্রীর দ্রুত আরোগ্যলাভের চিত্র উঠে এল নদিয়ায়

দেওয়াল লিখনের মাধ্যমে মুখ্যমন্ত্রীর দ্রুত আরোগ্যলাভের চিত্র উঠে এল নদিয়ায়
দেওয়াল লিখনের মাধ্যমে মুখ্যমন্ত্রীর দ্রুত আরোগ্যলাভের চিত্র উঠে এল নদিয়ায় / নিজস্ব চিত্র

নিজস্ব প্রতিনিধি, নদিয়াঃ সামনেই বঙ্গে বিধানসভা নির্বাচন। চারিদিকে সাজো সাজো রব। এবারের নির্বাচনে হাই-ভোল্টেজ লড়াই হতে চলেছে নন্দীগ্রামে। এই আসনে রাজনীতির ময়দানে এই প্রথম মুখোমুখি লড়াইয়ে মুখোমুখি হতে চলেছে মমতা বোন হতে চলেছেন মমতা বন্দ্যোপাধ্যায় এবং শুভেন্দু অধিকারী। যারা এতদিন একই রাজনৈতিক দলের হয়ে কাজ করেছেন। আজ তাঁরাই প্রতিপক্ষ।

আজ এই আসনে মনোনয়ন জমা দিয়েছেন বিজেপির প্রার্থী শুভেন্দু অধিকারী। আগেই মনোনয়ন দিয়েছেন মমতা বন্দ্যোপাধ্যায়। আর মনোনয়ন জমা দিয়ে, ওইদিনই নির্বাচনী প্রচারে গিয়ে আহত হন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। আর সেই ঘটনাকে কেন্দ্র করে ইতিমধ্যেই বিস্তর জলঘোলা হয়েছে। উত্তপ্ত রাজ্য রাজনীতি। মমতা বন্দ্যোপাধ্যায়ের আরোগ্য কামনায় রাজ্য জুড়ে চলছে প্রার্থনা। বিরোধীরাও তার দ্রুত আরোগ্য কামনা করছেন।

এদিকে নদীয়ায় মুখ্যমন্ত্রীর দ্রুত আরোগ্যার্থে এক সাধুর যজ্ঞচিত্র বিশেষ নজর কেড়েছে। এমনিতেই নদিয়ার শান্তিপুর ব্লকের ফুলিয়া কলোনিতে দেওয়ালে দেওয়ালে তৃণমূলের প্রচারে নানা ব্যঙ্গচিত্র দেখা মতো। এর মধ্যে রয়েছে- ভাঙ্গা পায়ে বন্ধু এবার খেলা হবে, গ্যাসের সিলিন্ডার ৯০০ ছুঁই ছুঁই! মা-বোনেদের কান্না এই বিজেপি আর না, বসন্তের কোকিল মোদি, ভোট ফুরোলেই চলে যাবে ইত্যাদি। কিন্তু এসবের মধ্যে মুখ্যমন্ত্রীর দ্রুত আরোগ্যার্থে সাধুর যজ্ঞচিত্র বিশেষ হয়ে উঠেছে এই মুহূর্তে।

এ বিষয়ে শান্তিপুর ব্লক তৃণমূল যুব কংগ্রেসের সহ-সভাপতি পরেশ বিশ্বাস জানিয়েছেন, অতীতেও একাধিকবার আঘাত করা হয়েছে তাঁর উপর, মুখ্যমন্ত্রীর জনপ্রিয়তার ঈর্ষাতে, তাতে বরং জনপ্রিয়তা আরো বৃদ্ধি পেয়েছে মুখ্যমন্ত্রীর। এবারেও, ২০২১ এর নির্বাচনে তৃতীয়বারের জন্য মুখ্যমন্ত্রী হতে চলেছেন তিনি। রানাঘাট উত্তর-পশ্চিম কেন্দ্রের তৃণমূল প্রার্থী শঙ্কর সিংহকে ভোট দানের আর্জি জানিয়ে, দেওয়াল লিখনে এ ধরনের নানা চিত্র তুলে ধরেছেন সাধারণ মানুষের চোখে পড়ার জন্য। তিনি আরও বলেন যে, সাধারণ মানুষও এখানে ঘৃণ্য চক্রান্তের বিরুদ্ধে রায় দেবে বলেই তাঁর দৃঢ় বিশ্বাস।

উল্লেখ্য, আজই মুখ্যমন্ত্রী সব ঠিক থাকলে হাসপাতাল থেকে বাড়ি ফিরবেন। এদিকে আজ মুখ্যমন্ত্রীর উপর হামলার অভিযোগে রাজ্যব্যাপী তৃণমূলের মৌন মিছিল চলছে। দিল্লিতেও জাতীয় নির্বাচন কমিশনের দ্বারস্থ হয়েছেন তৃণমূলের প্রতিনিধি দল।

আপনাদের মতামত জানাতে কমেন্ট করুন.