গ্রাহকদের ঘরে ঘরে বিনামূল্যে রেশন দেবে এই ব্যাঙ্ক! কীভাবে পাবেন সেই সুবিধা? জানুন বিস্তারিত

গ্রাহকদের ঘরে ঘরে বিনামূল্যে রেশন দেবে এই ব্যাঙ্ক! কীভাবে পাবেন সেই সুবিধা? জানুন বিস্তারিত / প্রতীকী ছবি
গ্রাহকদের ঘরে ঘরে বিনামূল্যে রেশন দেবে এই ব্যাঙ্ক! কীভাবে পাবেন সেই সুবিধা? জানুন বিস্তারিত / প্রতীকী ছবি

করোনা আবহে গ্রাহকদের জন্য এক নতুন পরিষেবা চালু করল IDFC FIRST Bank। বর্তমান করোনাকালীন পরিস্থিতিতে গ্রাহকদের বিনামূল্যে রেশন দেওয়ার সিদ্ধান্ত নিল ব্যাঙ্ক কর্তৃপক্ষ। ব্যাঙ্কের তরফে এই উদ্যোগের নাম দেওয়া হয়েছে ‘ঘর-ঘর-রেশন’ (Ghar Ghar Ration)। করোনার দ্বিতীয় ঢেউয়ের জেরে বিপর্যস্ত হয়ে যাওয়া মানুষগুলির জন্যই নেওয়া হয়েছে এমন এক অভিনব সিদ্ধান্ত।

কীভাবে পাওয়া যাবে এই রেশনের পরিষেবা? ব্যাঙ্কের তরফে ৫০,০০০ আর্থিক ভাবে পিছিয়ে পড়া গ্রাহকদের বাছা হবে। বিশেষ করে করোনার জেরে যে পরিবারগুলি বিশেষভাবে প্রভাবিত। সেই গ্রাহকদের পরিবারের হাতেই তুলে দেওয়া হবে রেশনের সামগ্রী। তা নেওয়ার জন্য গ্রাহককে নিকটবর্তী ব্যাঙ্ক শাখায় যোগাযোগ করতে হবে। গ্রামীণ অঞ্চলে গ্রাহকদের বাড়ি বাড়ি গিয়ে রেশনের সামগ্রী বিলি করা হবে।

জানা গিয়েছে, এই রেশন কিটে পরিবার পিছু প্রায় এক মাসের দরকারী সামগ্রী থাকবে। এতে থাকছে ১০ কেজি চাল/আটা, ২ কেজি ডাল, ১ কেজি চিনি ও নুন, ১ কেজি খাওয়ার তেল, ৫ প্যাকেট মশলাপাতি, চা এবং বিস্কুট। ইতিমধ্যেই ব্যাঙ্কের তরফে মহারাষ্ট্র, রাজস্থান ও হরিয়ানায় ১০০০ রেশন কিট সফলভাবে বিলি করা হবে। জানা গিয়েছে, ব্যাঙ্কের সমস্ত বর্তমান কর্মচারীরাই COVID কাস্টোমার কেয়ার ফান্ডে যোগদান করেছেন। আপাতত কর্মচারীদের ফান্ড থেকেই শুরু হতে চলেছে এই রেশনের পরিষেবা।