বৃহস্পতিবার, ২৫ এপ্রিল, ২০২৪

অদ্ভুত কাণ্ড! উত্তরপ্রদেশে এক মহিলাকে মৃত্যুর চারমাস পরে দেওয়া হল করোনার ভ্যাকসিন

০৯:২৬ এএম, সেপ্টেম্বর ১৬, ২০২১

অদ্ভুত কাণ্ড! উত্তরপ্রদেশে এক মহিলাকে মৃত্যুর চারমাস পরে দেওয়া হল করোনার ভ্যাকসিন

বংনিউজ ২৪x৭ ডিজিটাল ডেস্কঃ যাকে বলে আজব কাণ্ড! মৃত্যুর পর চার মাস অতিক্রান্ত হয়েছে। এদিকে, একদিন আচমকাই মৃতার পরিবারের সদস্যরা জানতে পারেন যে, মৃত্যুর এতদিন পর, করোনার টিকা পেয়েছেন তাঁদের পরিবারের ওই সদস্যা। স্বাভাবিকভাবেই অবাক হওয়ারই কথা। তাঁরাও অবাক হন। এরপর খোঁজ করতেই প্রকাশ্যে আসে আসল ঘটনা।

এবার আসল ঘটনায় আসা যাক। উত্তরপ্রদেশের মিরাটের সরধনা এলাকায় থাকতেন ওই মৃতা মহিলা। তাঁর নাম ফারহা। চারমাস আগেই তাঁর মৃত্যু হয়েছে। গত ৮ সেপ্টেম্বর তাঁর দাদা ওয়াসিমের মোবাইলে একটি সরকারি মেসেজ আসে। যাতে বলা হয়, তাঁর বোন ফারহার টিককরণ সফল হয়েছে। স্বভাবতই এই মেসেজ পাওয়ার পর অবাক হয়ে যান তিনি। প্রথমে ঘাবড়ে গেলেও, পরে আসল বিষয়টি বুঝতে পারেন। তিনি বুঝতে পারেন যে, তাঁর বোনের আধার কার্ড ব্যবহার করে কেউ এই কাণ্ড ঘটিয়েছে।

এরপর স্থানীয় কমিউনিটি হেলথ সেন্টারে যান ওয়াসিম। বোনের ডেটথ সার্টিফিকেটও দেখান। অভিযোগ, এরপরও কোনও সাহায্য মেলেনি। এমনকী এই বিষয়ে সেভাবে মুখ খোলেনি স্বাস্ত্য দফতরের আধিকারিকরাও।

এই ঘটনা প্রসঙ্গে চিকিৎসক অমিত কুমার ত্যাগী বলেন, ‘আমি ঘটনাটি সম্পর্কে অবগত নই। যদি এমন কোন সমস্যা থাকে, তাহলে আমরা এটি তদন্ত করব।’ এদিকে, সিএমও ডা. অখিলেশ মোহন বলেছেন যে, এটি একটি গুরুতর বিষয়। ডা. অখিলেশ মোহন-এর কথায়, ‘আমরা একটি দুই সদস্যের দল গঠন করেছি। যদি এই মামলায় অবহেলা হয়, তাহলে সংশ্লিষ্ট বিভাগের দায়িত্বে থাকা ব্যক্তিদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেওয়া হবে।’