পাতাল পথে সোনা পাচার?

পাতাল পথে সোনা পাচার?
পাতাল পথে সোনা পাচার?

পাতালপথে কি সোনা পাচার? শনিবার দমদম মেট্রো স্টেশনে সোনার গয়নার উদ্ধার হওয়ার পর প্রশ্ন উঠছে এমনটাই। তবে ধৃতকে জেলা করেও কোন সদুত্তর না মেলায় সেই জল্পনাই উসকে দিচ্ছে আরো খানিকটা।

রবিবার মেট্রো কর্তৃপক্ষের তরফে জানানো হয়, শনিবার বিকেল ৩.৫০ মিনিট নাগাদ এক ব্যক্তি স্ক্যানারের মুখে প্রবেশ করার সময় তার ব্যাগটি পরীক্ষা করেন নিরাপত্তারক্ষীরা। আর তখনই মাথা ঘুরে যাওয়ার মত অবস্থা হয় নিরাপত্তারক্ষীদের। দেখা যায় ওই ব্যাগে রয়েছে ৪৩১ গ্রাম সোনা। যার বাজারমূল্য প্রায় ২১লক্ষ টাকা। এই অবস্থাতেই সঙ্গে সঙ্গে আটক করা হয় ওই ব্যক্তি কে।

এরপরে ওই ব্যক্তিকে আলাদা করে নিয়ে গিয়ে তার সঙ্গে কথা বলেন রেল পুলিশ। জানতে চান এই সোনার উৎস। তবে কোন সদুত্তর দিতে পারেননি ওই ব্যক্তি। এমনকি দেখাতে পারেননি কোনও বৈধ কাগজপত্রও। এরপরে সঙ্গে সঙ্গে খবর দেওয়া হয় সিঁথি থানায়। পুলিশ এসে ব্যক্তি বাজেয়াপ্ত করে ওই ব্যক্তিকে আটক করেন।

এরপরে প্রশ্ন উঠতে শুরু করেছে, কি কারণে ওই ব্যক্তি এত সোনা নিয়ে কোনো নিরাপত্তা ছাড়াই মেট্রো সফর করছিলেন?এদিকে যদি সোনা বৈধ হয় তবে তার কেন কাগজপত্র দেখাতে পারলেন না তিনি তা নিয়েও উঠছে প্রশ্ন। এই সব কিছুর মধ্যেই দানা বাঁধছে তবে কি মেট্রো কে ব্যবহার করে পাচার করা হচ্ছে সোনা? যদিও এই সবকটি প্রশ্নের উত্তরই এখনো অধরা তদন্তকারীদের কাছে। তবে পুলিশের আশা ওই ব্যক্তিকে জেরা করে আসল ঘটনা খুব দ্রুত সামনে আসবে।