প্রাথমিক শিক্ষক নিয়োগে খুশির খবর! কী বলছে কলকাতা হাইকোর্ট? রইল বিস্তারিত

প্রাথমিক শিক্ষক নিয়োগে খুশির খবর! কী বলছে কলকাতা হাইকোর্ট? রইল বিস্তারিত
প্রাথমিক শিক্ষক নিয়োগে খুশির খবর! কী বলছে কলকাতা হাইকোর্ট? রইল বিস্তারিত

বংনিউজ২৪x৭ ডেস্কঃ খুশির খবর! প্রাথমিক শিক্ষক নিয়োগে স্থগিতাদেশ তুলে দিল বিচারপতি সৌমেন সেনের ডিভিশন বেঞ্চ। প্রসঙ্গত, গত ১১ ডিসেম্বর নবান্ন থেকে ১৬ হাজার ৫০০ প্রাথমিক শিক্ষক নিয়োগের কথা ঘোষণা করেছিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। সে দিনই তিনি জানিয়েছিলেন, দ্রুততার সঙ্গে প্যানেল তৈরি করা হবে। সেইমতো ২৩ ডিসেম্বরে জারি হয় বিজ্ঞপ্তি।

তারপরই গত ১০ – ১৭ জানুয়ারি পর্যন্ত চলে নিয়োগের ইন্টারভিউ প্রক্রিয়া। এরপরই কম সময়ের মধ্যে গত ১৫ ফেব্রুয়ারি প্রকাশিত হয় মেধাতালিকা। তারপরই মেধাতালিকা অনুযায়ী কাউন্সেলিং এর দ্বারা নিয়োগ প্রক্রিয়াও শুরু হয়। কিন্তু এরই মধ্যে নিয়োগ তালিকা নিয়ে অস্বচ্ছতার অভিযোগ ওঠে। একাধিক প্রার্থী অস্বচ্ছতার অভিযোগ তুলে সিঙ্গেল বেঞ্চে মামলা দায়ের করে। তারপর আদালত জানায়, এই মামলার নিষ্পত্তি যতদিন না হচ্ছে তত দিন পর্যন্ত স্থগিতাদেশ জারি থাকবে। ফের চার সপ্তাহ পর শুনানি দেওয়ার কথা জানায় আদালত।

তারপরই আদালতের নির্দেশকে চ্যালেঞ্জ করে ডিভিশন বেঞ্চে আপিল মামলা দায়ের করে রাজ্যের প্রাথমিক শিক্ষা পর্ষদ সহ যে সমস্ত প্রার্থীরা ইতিমধ্যেই চাকরি পেয়ে গিয়েছিলেন তাঁরা। অবশেষে আজ বৃহস্পতিবার প্রাথমিক শিক্ষক নিয়োগে স্থগিতাদেশ তুলে দিল বিচারপতি সৌমেন সেনের ডিভিশন বেঞ্চ। আপাতত প্রাথমিক শিক্ষক নিয়োগ প্রক্রিয়া সচল থাকবে বলে জানিয়েছে হাইকোর্ট। অন্যদিকে স্টেট বোর্ড অফিসে, কাউন্সিল অফিসে এবং ডিস্ট্রিক্ট ইনস্পেক্টর অফিসে মেধাতালিকা প্রকাশ হবে বলে জানা যাচ্ছে।

আপনাদের মতামত জানাতে কমেন্ট করুন.