স্বস্তির খবর! ফের রাজ্যে এল এই বিপুল পরিমাণে ভ্যাকসিন

স্বস্তির খবর! ফের রাজ্যে এল এই বিপুল পরিমাণে ভ্যাকসিন
স্বস্তির খবর! ফের রাজ্যে এল এই বিপুল পরিমাণে ভ্যাকসিন / প্রতীকী ছবি

কিছুটা স্বস্তির খবর। রাজ্যে এল ১ লাখ কোভ্যাক্সিনের ডোজ। এদিন সকালেই এসে পৌঁছেছে টিকা। আজ সকাল ৮ টায় কলকাতা বিমানবন্দরে এসে পৌঁছয় সেগুলি। এরপর সেখান থেকে বাগবাজার সেন্ট্রাল স্টোরে নিয়ে যাওয়া হয়েছে। সেখান থেকেই বিভিন্ন টিকাকরন কেন্দ্রে সরবরাহ করা হবে।

রাজ্যে যেভাবে করোনা পরিস্থিতি ভয়াবহ হচ্ছে তাতে আতঙ্ক বাড়ছে মানুষের মধ্যে। এর মধ্যেই অক্সিজেন, বেড, টিকার অভাব সেই সমস্যাকে আরও কয়েকগুন বাড়িয়ে তুলেছে। ইতিমধ্যেই টিকার অভাব দেখা দিয়েছে বিভিন্ন জায়গায়। প্রথম ডোজ এখন আর কাউকে দেওয়া হচ্ছে না। জানানো হয়েছে যাদের ইতিমধ্যেই প্রথম ডোজ নেওয়া হয়েছে কেবল তাঁরাই আপাতত দ্বিতীয় ডোজ পাবেন।

এদিকে, ১৮ বছরের ঊর্ধ্বে ১মে থেকে টিকা করন শুরু হওয়ার কথা থাকলেও পর্যাপ্ত টিকার অভাবে এখনো তা শুরু হয় নি। এই পরিস্থিতিতে বারবার কেন্দ্রকে টিকা পাঠানোর জন্য অনুরোধ করেছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। সেই মতই এবার রবিবার ১ লক্ষ ভ্যাকসিন পাঠানো হয়েছে।
কোভ্যাক্সিন ও কোভিশিল্ড মিলিয়ে মোট ৩ লক্ষ ৬৬ হাজার ডোজের বরাত দিয়েছিল রাজ্য সরকার। এই ডোজ আসার ফলে ভ্যাকসিন সঙ্কটের মধ্যেই কিছুটা হলেও সুরাহা মিলবে বলে জানাচ্ছেন চিকিৎসকরা।