মঙ্গলবার, ২৩ এপ্রিল, ২০২৪

‘যশ’-এর ক্ষয়ক্ষতি নিয়ে আজ কলাইকুণ্ডায় বৈঠক মোদী-মমতার, উপস্থিত থাকবেন রাজ্যপালও

১১:৩১ এএম, মে ২৮, ২০২১

‘যশ’-এর ক্ষয়ক্ষতি নিয়ে আজ কলাইকুণ্ডায় বৈঠক মোদী-মমতার, উপস্থিত থাকবেন রাজ্যপালও

বংনিউজ ২৪x৭ ডিজিটাল ডেস্কঃ ঘূর্ণিঝড় ‘যশ’-এর ক্ষয়ক্ষতি নিয়ে আজ কলাইকুণ্ডায় গুরুত্বপূর্ণ বৈঠকে বসবেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী এবং রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। জানা গিয়েছে, এই বৈঠকে উপস্থিত থাকবেন রাজ্যপাল জগদীপ ধনখড়ও। রাজ্যপালের পক্ষ থেকে টুইট করে এই বিষয়টি জানানো হয়েছে।

সেই টুইটে রাজ্যপাল লিখেছেন যে, কলাইকুণ্ডায় প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকে স্বাগত জানাবেন তিনি। প্রধানমন্ত্রী ‘যশ’ বা ‘ইয়াস’-এ ক্ষতিগ্রস্ত এলাকা পরিদর্শন করবেন। এরপর প্রধানমন্ত্রী এবং মুখ্যমন্ত্রীর মধ্যে হওয়া বৈঠকেও উপস্থিত থাকবেন তিনি।

https://twitter.com/jdhankhar1/status/1397990250425700352

বৃহস্পতিবারই মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় জানিয়েছিলেন যে, আগামীকাল অর্থাৎ আজ প্রধানমন্ত্রী কলাইকুণ্ডাতে বৈঠক ডেকেছেন। মুখ্যমন্ত্রী জানিয়েছিলেন, প্রধানমন্ত্রী শুক্রবার ওড়িশার তিনটি জায়গা পরিদর্শন করবেন। ফেরার পথে তিনি কলাইকুণ্ডায় নামবেন। মুখ্যমন্ত্রী এও জানিয়েছিলেন যে, তিনি এবং রাজ্যের মুখ্যসচিব আগেই ক্ষতিগ্রস্ত এলাকা পরিদর্শনে যাওয়ার পরিকল্পনা করেছেন। তাঁরা হিঙ্গলগঞ্জ যাবেন। সেখানকার জেলাশাসক এবং পুলিশসুপারের থেকে রিপোর্ট নেবেন, এরপর সাগর হয়ে কলাইকুণ্ডায় যাবেন।

উল্লেখ্য, গতবার আমফানের পরেও প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী এবং মমতা বন্দ্যোপাধ্যায় একসঙ্গে ক্ষতিগ্রস্ত এলাকা খতিয়ে দেখেছিলেন কপ্টারে করে। সেবার রাজ্যপাল ছিলেন। সেবার অগ্রিম ১০০০ কোটি টাকা আর্থিক সাহায্য ঘোষণা করেছিল কেন্দ্র। এবার কেন্দ্র সরকারের পক্ষ থেকে ৪০০ কোটি টাকা অগ্রিম সাহায্য ঘোষণা করা হয়েছে। যদিও অন্ধ্রপ্রদেশ, ওড়িশাকে দেওয়া হচ্ছে ৬০০ কোটি টাকা। যা নিয়েও আগেই কেন্দ্রের সমালোচনায় সরব রয়েছেন মুখ্যমন্ত্রী। বাংলা কেন্দ্রের বঞ্চনার শিকার বলে অভিযোগ করেছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।