‘মমতা আমার ছোট বোন’, শপথের পর বললেন রাজ্যপাল! দিলেন বিশেষ বার্তাও

'মমতা আমার ছোট বোন', শপথের পর বললেন রাজ্যপাল! দিলেন বিশেষ বার্তাও
'মমতা আমার ছোট বোন', শপথের পর বললেন রাজ্যপাল! দিলেন বিশেষ বার্তাও

এর আগে একাধিকবার রাজ্যপালের সঙ্গে রাজ্য সরকারের সংঘাতের চিত্র প্রকাশ্যে এসেছিল। কিন্তু বুধবার, শপথ গ্রহণের অনুষ্ঠানের পর অন্য এক দৃশ্যেরই দেখা মিলল। আজ, রাজ্যের মুখ্যমন্ত্রী হিসেবে শপথ গ্রহণ করলেন মমতা বন্দ্যোপাধ্যায়। তৃতীয়বারের জন্য। আর সেই অনুষ্ঠানেই মমতাকে ‘নিজের ছোট বোন’ বলে ডাকলেন রাজ্যপাল জগদীপ ধনকড়।

বুধবার সকালে রাজভবনে শপথ গ্রহণ করে তৃতীয়বারের জন্য রাজ্যের মুখ্যমন্ত্রীর পদে আসীন হলেন মমতা বন্দ্যোপাধ্যায়। অনুষ্ঠানের পর সাংবাদিকদের সামনে যৌথভাবে বক্তব্য রাখেন মুখ্যমন্ত্রী ও রাজ্যপাল। সেখানে রাজ্যপাল বলেন, “মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় আমার ছোট বোন।” নির্বাচন পরবর্তী হিংসা নিয়ে বিশেষ বার্তাও দিতে শোনা যায় রাজ্যপালকে।

রাজ্যপাল জগদীপ ধনকড়ের বার্তা, “নির্বাচনের পর রাজ্যে ছড়িয়েছে হিংসা। বর্তমানে রাজ্যের পরিস্থিতি আশানুরূপ নয়। সবার প্রথমে আমাদের ভিত্তিহীন, ভোট পরবর্তী হিংসার ঘটনাগুলি আটকাতে হবে। মমতা বন্দ্যোপাধ্যায়ের সরকারের ওপর ভরসা রয়েছে। এই ঘটনাগুলি আটকানোর জন্য তিনি যথাযথ ব্যবস্থা নেবেন আশা করি। আমার পূর্ণ আস্থা, কড়া হাতে হিংসার দমন করবেন আমার ছোট বোন মমতা। উনি তৃতীয়বারের জন্য মুখ্যমন্ত্রীর শপথ নিলেন। ওঁকে শুভেচ্ছা জানাই।”

অন্যদিকে, মুখ্যমন্ত্রীর শপথ নেওয়ার পর মমতা বন্দ্যোপাধ্যায় বলেন, “বাংলায় কেউ অশান্তি করলেই কড়া পদক্ষেপ নেওয়া হবে। শান্তি বজায় রাখুন। হিংসার আচরণ করবেন না।” পাশাপাশি রাজ্যের বর্তমান কোভিড পরিস্থিতি নিয়ে তাঁর বক্তব্য, সরকারের প্রথম কাজই হল কোভিড পরিস্থিতি নিয়ন্ত্রণ। এদিকে কড়া নজর রয়েছে তাঁর। উল্লেখ্য, অনুষ্ঠানের পর রাজভবন থেকে সোজা নবান্নে যান মুখ্যমন্ত্রী। সেখানে কলকাতা পুলিশের তরফে তাঁকে ‘গার্ড অফ অনার’ জানানো হয়।

প্রসঙ্গত, অতীতের রাজ্য-রাজভবন দ্বন্দের কথা কারোর অজানা নয়। কিন্তু রবিবার তৃণমূল জয়লাভ করলে তৃণমূল সুপ্রিমোকে অভিনন্দন জানাতে ভোলেননি রাজ্যপাল। আর আজ শপথ গ্রহণের পর মুখ্যমন্ত্রীকে ‘ছোট বোন’ বলেই সম্বোধন করলেন রাজ্যপাল। তাহলে এবার অতীতের তিক্ত সম্পর্কের সমাপ্তি ঘটতে চলেছে? এ নিয়ে ইতিমধ্যেই রাজ্যবাসীর মনে একাধিক জল্পনা শুরু হয়ে গিয়েছে।

আপনাদের মতামত জানাতে কমেন্ট করুন.