বৃহস্পতিবার, ২৫ এপ্রিল, ২০২৪

রাজ্যের ডিজিপি নিয়োগ পদ্ধতি নিয়ে প্রশ্ন তুলে, রিপোর্ট তলব রাজ্যপাল জগদীপ ধনখড়ের

০৪:০৪ পিএম, জুন ৩, ২০২১

রাজ্যের ডিজিপি নিয়োগ পদ্ধতি নিয়ে প্রশ্ন তুলে, রিপোর্ট তলব রাজ্যপাল জগদীপ ধনখড়ের

বংনিউজ ২৪x৭ ডিজিটাল ডেস্কঃ একের পর এক, রাজ্য সরকারের কাজ নিয়ে প্রশ্ন তুলছেন রাজ্যপাল। এবার রাজ্যের ডিজিপি নিয়োগ নিয়ে রাজ্য সরকারের ভুমিকার বিরুদ্ধে সরব হয়েছেন রাজ্যপাল। পাশাপাশি রাজ্যের ডিজিপি নিয়োগ নিয়ে রিপোর্টও তলব করলেন রাজ্যপাল জগদীপ ধনখড়।

কোন পদ্ধতি মেনে ডিজিপি নিয়োগ করা হয়েছে? সেই বিষয়ে জানতে চেয়েছেন তিনি। মুখ্যমন্ত্রীকে ট্যাগ করা টুইটে এ বিষয় নিয়ে সরব হয়েছেন রাজ্যপাল।

https://twitter.com/jdhankhar1/status/1400353254991556614 https://twitter.com/jdhankhar1/status/1400353536546807812 https://twitter.com/jdhankhar1/status/1400354018610749440

বৃহস্পতিবার সকালে রাজ্য পুলিশের ডিজি নিয়োগ নিয়ে, সোচ্চার হন রাজ্যপাল। সুপ্রিম কোর্টের একটি অর্ডারের উল্লেখ করে টুইট করেন রাজ্যপাল। টুইটে তিনি ট্যাগ করেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়কে।

রাজ্যপাল সেই টুইটে দাবি করেন যে, ইউপিএসসি (UPSC)-র প্যানেল থেকে কাউকে ডিজি নিয়োগ করা উচিত। সুপ্রিম কোর্টের নির্দেশ মেনে, তবেই রাজ্য পুলিশের ডিজি নিয়োগ করা উচিত। অস্থায়ি বা ভারপ্রাপ্ত কাউকে এই পদে নিয়োগ করা উচিত নয়।

প্রসঙ্গত উল্লেখ্য, বিধানসভা নির্বাচনে সময় রাজ্যের ডিজি বদলে দিয়েছিল নির্বাচন কমিশন। এই পদ থেকে সরিয়ে দেওয়া হয়েছিল বীরেন্দ্রকে। তবে, নির্বাচন প্রক্রিয়া সম্পূর্ণ হতেই, ফের এই পদে বীরেন্দ্রকেই রাজ্য পুলিশের ডিজি হিসেবে নিয়োগ করেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। আর এর পরই রাজ্য পুলিশের ডিজি নিয়োগ নিয়ে প্রশ্ন তুলে সরব হন রাজ্যপাল জগদীপ ধনখড়।