ফের জেলা সফর! আগামীকাল নন্দীগ্রাম যাচ্ছেন রাজ্যপাল

ফের জেলা সফর! আগামীকাল নন্দীগ্রাম যাচ্ছেন রাজ্যপাল
ফের জেলা সফর! আগামীকাল নন্দীগ্রাম যাচ্ছেন রাজ্যপাল

তার জেলা সফর নিয়ে কড়া চিঠি দিয়েছিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। কিন্তু সেই করা চিঠিতে যে দমার পাত্র নন রাজ্যপাল জগদীপ ধনকর, তা শুক্রবার ফের একবার প্রকাশ পেল তার করা একটি টুইটে। এই টুইটে রাজ্যপাল জানিয়েছেন আগামীকাল এবারের নির্বাচনের হাইভোল্টেজ কেন্দ্র নন্দীগ্রামে যাচ্ছেন তিনি। একইসঙ্গে জানিয়েছেন বিএসএফের হেলিকপ্টার করে আগামীকাল সেখানে পৌঁছেবেন তিনি।

একুশের নির্বাচনী প্রথম থেকেই সকলের নজর ছিল পূর্ব মেদিনীপুরের নন্দীগ্রামে। কারণ সেখানে দুই প্রার্থীই ছিলেন নিজগুণে হেভিওয়েট। তাছাড়াও ভোটের পর এই নন্দীগ্রামে একাধিক জায়গায় গোলমালের অভিযোগ ওঠে। এমনকি ভোটের ফল প্রকাশের তিন দফায় দফায় উত্তেজনা ছড়ায় ওই এলাকায়। তাই এবার সে সমস্ত উত্তেজনা প্রবণ এলাকা নিজে ঘুরে দেখতে চান রাজ্যপাল জগদীপ ধনকর।

এদিন এই প্রসঙ্গে টুইট করে রাজ্যপাল জানান, ১৫ মে নির্বাচনী হিংসা কবলিত নন্দীগ্রামের বিভিন্ন এলাকা ঘুরে দেখবেন। সকাল ৯টা ১৫ মিনিটে বিএসএফের হেলিকপ্টারে নন্দীগ্রামের উদ্দেশ্যে রওনা দেবেন। সেখান থেকে জানকীনাথ মন্দিরে পুজো দেবেন তিনি। আগামীকালই ফের রাজভবনে ফিরে আসবেন বলেও জানিয়েছেন টুইটে। একইসঙ্গে আগামীকালের তার যাবতীয় দিনলিপি টুইট করেছেন তিনি।

আগামী আগামীকাল নন্দীগ্রামে গিয়ে, দক্ষিণ কেন্দামারি, বঙ্কিম মোড়, নন্দীগ্রাম বাজার, চিল্লাগ্রাম, টাউন ক্লাব ও তার আশপাশ এলাকা ঘুরে দেখার কথা রয়েছে তার।

প্রসঙ্গত গতকাল থেকে জেলা সফর শুরু করেছেন রাজ্যপাল। যে সমস্ত এলাকায় ভোট পরবর্তী হিংসা দেখা গিয়েছে সেই জেলায় যাচ্ছেন তিনি। গতকাল কোচবিহারের শীতলকুচিতে যান রাজ্যপাল। সেখানে রাজনৈতিক হিংসায় মৃতদের পরিবারের সঙ্গে দেখা করেন তিনি। এমনকি সেখান থেকে ফিরে এসে রাজ্যের আইন শৃঙ্খলা নিয়েও অভিযোগ করেন রাজ্যপাল।