শনিবার, ২০ এপ্রিল, ২০২৪

পৌষেও বৃষ্টির ভ্রূকুটি! ব্যাকফুটে শীত, রাজ্যের এই জেলাগুলিতে শিলাবৃষ্টির পূর্বাভাস

০৯:২৫ এএম, জানুয়ারি ১১, ২০২২

পৌষেও বৃষ্টির ভ্রূকুটি! ব্যাকফুটে শীত, রাজ্যের এই জেলাগুলিতে শিলাবৃষ্টির পূর্বাভাস

বংনিউজ ২৪x৭ ডিজিটাল ডেস্কঃ পৌষেও বৃষ্টির পূর্বাভাস রাজ্যজুড়ে। সবেমাত্র জানুয়ারি মাস। আর এখনই শীত উধাও রাজ্য থেকে। সামান্য শীতের পরশটুকুই যা আছে। বেলা বাড়ার সঙ্গে সঙ্গে বাড়ছে তাপমাত্রা। রাতের দিকে বাড়ছে তাপমাত্রা। এর সঙ্গে পশ্চিমী ঝঞ্ঝার কারণে আবারও বঙ্গে বৃষ্টির সম্ভাবনা। তাও শিলাবৃষ্টির। সোমবার থেকেই উধাও শীত। সোমবারই রাজ্য জুড়ে বৃষ্টির সম্ভবনার কথা জানিয়েছিল হাওয়া অফিস। সেই বৃষ্টি মঙ্গলেও জারি থাকবে। এমনটাই জানা যাচ্ছে। এই বৃষ্টি চলবে ১৪ জানুয়ারি পর্যন্ত। সোমবার রাজ্যের কিছু কিছু জেলায় হালকা বৃষ্টি দেখা গেলেও, বুধবার থেকে বাড়বে বৃষ্টির পরিমাণ।

হাওয়া অফিসের পূর্বাভাস অনুযায়ী, পশ্চিমের জেলাগুলিতে আজ বজ্রবিদ্যুৎ-সহ শিলাবৃষ্টি হতে পারে। কলকাতায় হালকা থেকে মাঝারি বৃষ্টি হবে। দিনের এবং রাতের তাপমাত্রা বাড়বে, সেই সঙ্গে শীতের আমেজও উধাও রাজ্য থেকে। এদিকে, আগামী ৪৮ ঘণ্টায় দিনের তাপমাত্রার সামান্য পতন হয়েছে। যা মূলত বৃষ্টির কারণেই হয়েছে বলে মনে করা হচ্ছে। রাতের তাপমাত্রা ২ ডিগ্রি পর্যন্ত বেড়েছে। গতকাল দিনের তাপমাত্রা ২৭.৬ ডিগ্রি সেলসিয়াস ছিল। যা স্বাভাবিকের থেকে ২ ডিগ্রি বেশি। গতকাল রাতের তাপমাত্রা ছিল ১৮.৬ ডিগ্রি সেলসিয়াস। স্বাভাবিকের থেকে ৪ ডিগ্রি বেশী।

এর পাশাপাশি কুয়াশারও প্রভাব থাকবে ভোরের দিকে। এর জেরে রাজ্যের একাধিক জেলায় দৃশ্যমানতা কম থাকবে। আলিপুর আবহাওয়া দফতরের পক্ষ থেকে জানানো হয়েছে যে, উত্তরবঙ্গের দার্জিলিং-সহ তিন জেলায় মাঝারি বৃষ্টি হবে। শিলা বৃষ্টির সম্ভবনা রয়েছে পাহাড়ে। পৌষের এই অকাল বর্ষণে আলু ও সবজি চাষের ক্ষতির আশঙ্কা রয়েছে। যার প্রভাব আগামী সপ্তাহে পড়তে পারে বাজারে, এমনটাই মনে করা হচ্ছে।