শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪

রাজ্যের আবেদনে সাড়া দিল রেল! এবার স্পেশ্যাল ট্রেনে কারা পারবেন উঠতে? জেনে নিন

০৬:৪৫ পিএম, মে ১৩, ২০২১

রাজ্যের আবেদনে সাড়া দিল রেল! এবার স্পেশ্যাল ট্রেনে কারা পারবেন উঠতে? জেনে নিন

বংনিউজ২৪x৭ ডেস্কঃ দেশব্যাপী ভয়াবহ আকার নিয়েছে মারণ করোনা। প্রতিদিন ঝড়ের গতিতে বাড়ছে সংক্রমণ। প্রতিদিন সংক্রমণের নয়া রেকর্ড তৈরি হচ্ছে। সঙ্গে পাল্লা দিয়ে বাড়ছে মৃত্যুর সংখ্যাও। করোনার দ্বিতীয় ঢেউয়ে রূপ পরিবর্তন করে, আরও ভয়ানক চেহারা নিয়েছে মারণ করোনা। আর এই পরিস্থিতি সামাল দিতে রাজ্যে শুর হয়েছে আংশিক লকডাউন। তৃতীয়বারের জন্য মুখ্যমন্ত্রী হিসেবে শপথ নেওয়ার পর করোনা পরিস্থিতি মোকাবিলায় বেশকিছু বিধিনিষেধ জারি করেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।

প্রসঙ্গত বিধিনিষেধ অনুযায়ী, ৬ মে থেকে ১৪ দিনের জন্য লোকাল ট্রেন পরিষেবা বন্ধ করা হয়। এবং পরবর্তী বিজ্ঞপ্তি না জানানো পর্যন্ত ট্রেন বন্ধ থাকবে বলেই জানা যায় রেলের তরফ থেকে। তবে রেলকর্মীদের চালু রয়েছে স্পেশাল ট্রেন। আর এই পরিস্থিতিতে লোকাল ট্রেন পরিষেবা বন্ধ থাকায় যাতায়াতে সমস্যার মুখে পরতে হচ্ছে স্বাস্থ্যকর্মীদের। আর তাই স্বাস্থ্যকর্মীদের সুবিধার জন্য রাজ্যের স্বাস্থ্যসচিব নারায়ণ স্বরূপ নিগম হাওড়া ও শিয়ালদার ডিআরএম-কে চিঠি দিয়ে আবেদন জানান।

উল্লেখ্য রাজ্যের স্বাস্থ্যসচিব নারায়ণ স্বরূপ নিগম আবেদন জানান, স্বাস্থ্যকর্মীরাও যাতে চালু থাকা স্পেশ্যাল ট্রেনগুলিতে যাতায়াত করতে পারে। আর রাজ্যের এই আবেদনে সাড়া দিয়েছেন রেল। এবার থেকে স্পেশাল ট্রেনগুলিতে উঠাতে পারবেন সরকারি-বেসরকারি সকল স্বাস্থ্যকর্মীরাও। তবে ট্রেনে ওঠার ক্ষেত্রে কিছু নিয়ম মানতে হবে স্বাস্থ্যকর্মীদের। সকল সরকারি-বেসরকারি স্বাস্থ্যকর্মীদের মান্থলি টিকিট কেটে রাখতে হবে। এছাড়া নোডাল অফিসারের থেকে আই কার্ডও সংগ্রহ করতে হবে। ট্রেনে ওঠার আগে তাদের পরিচয়পত্র দেখাতে হবে। তবেই তাঁরা উঠতে পারবেন স্পেশাল ট্রেনে। স্বাস্থ্যকর্মীরা সংশ্লিষ্ট স্টেশন থেকেই স্পেশ্যাল ট্রেনের টাইমটেবিল জানতে পারবেন।