এখনই বৃষ্টি থেকে মুক্তি নেই! গভীর নিম্নচাপের জেরে ভারী বৃষ্টিতে ভাসবে রাজ্যের এই জেলাগুলি

এখনই বৃষ্টি থেকে মুক্তি নেই! গভীর নিম্নচাপের জেরে ভারী বৃষ্টিতে ভাসবে রাজ্যের এই জেলাগুলি
এখনই বৃষ্টি থেকে মুক্তি নেই! গভীর নিম্নচাপের জেরে ভারী বৃষ্টিতে ভাসবে রাজ্যের এই জেলাগুলি / প্রতীকী ছবি

বংনিউজ ২৪x৭ ডিজিটাল ডেস্কঃ এখনই বৃষ্টির থেকে মুক্তি পাওয়ার কোনও সম্ভবনা নেই বাংলার। বঙ্গোপসাগরে তৈরি হওয়া নিম্নচাপ আরও গভীর নিম্নচাপে পরিণত হয়েছে। মঙ্গলবার অর্থাৎ আজও ভারী বৃষ্টি যেমন হবে, তেমনই ঘণ্টায় ৭০ কিলোমিটার গতিবেগে ঝড়ো হাওয়া বইবে রাজ্যের উপকূলবর্তী এলাকাগুলিতে। এমনটাই জানানো হয়েছে আলিপুর আবহাওয়া দফতর থেকে। তাছাড়া সকাল থেকেই দফায় দফায় বৃষ্টি হয়েই চলেছে। আকাশের মুখ ভার।

আলিপুর আবহাওয়া দফতর থেকে জানানো হয়েছে যে, ভারী বৃষ্টি হবে রাজ্যের দক্ষিণ ২৪ পরগণা জেলা, পূর্ব ও পশ্চিম মেদিনীপুর, ঝাড়গ্রাম ও পুরুলিয়ায়। এছাড়াও গাঙ্গেয় পশ্চিমবঙ্গের একাধিক এলাকায় বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টির পূর্বাভাস রয়েছে।

গতকালই বঙ্গোপসাগরের নিম্নচাপ আরও গভীর নিম্নচাপে পরিণত হয়েছে। ঘণ্টায় ৫ কিলোমিটার গতিবেগে তা বঙ্গোপসাগরের উত্তর এবং উত্তরপূর্ব উপকূলের দিকে এগিয়ে এসেছে অনেকটাই। সপ্তাহের শুরুতে তাই সারাদিনই বৃষ্টিতে ভিজেছে শহর ও শহরতলী। এদিকে জানা গিয়েছে যে, বঙ্গোপসাগরের নিম্নচাপের জেরে উত্তাল থাকবে সমুদ্র। মৎস্যজীবীদের আগেই সমুদ্রে যেতে নিষেধ করা হয়েছে। এছাড়াও দিঘায় মাইকে প্রচার চালানো হচ্ছে। যাতে এই সময়ে কেউ সমুদ্রে না নামেন। সেখানে জলোচ্ছ্বাস শুরু হয়েছে ইতিমধ্যেই। সেই কারণেই বিপদ এড়াতে প্রচার চালানো হচ্ছে।

অন্যদিকে, টানা বৃষ্টির জেরে অনেকটাই কমেছে তাপমাত্রা। আজ দিনের সর্বোচ্চ তাপমাত্রা থাকবে ২৯.৭ ডিগ্রি সেলসিয়াস যা স্বাভাবিকের থেকে ৩ ডিগ্রি কম। সর্বনিম্ন তাপমাত্রা থাকবে ২৬ ডিগ্রি সেলসিয়াস। বাতাসে আপেক্ষিক আর্দ্রতার পরিমাণ সর্বাধিক ৯৪ শতাংশ, ন্যূনতম ৮৬ শতাংশ। গত ২৪ ঘণ্টায় বৃষ্টিপাতের পরিমাণ ৮.৬ মিলিমিটার।