শীতের আমেজের মাঝেই ফের বৃষ্টির ভ্রুকুটি! ৭ জেলায় ভারী বৃষ্টির পূর্বাভাস হাওয়া অফিসের

শীতের আমেজের মাঝেই ফের বৃষ্টির ভ্রুকুটি! ৭ জেলায় ভারী বৃষ্টির পূর্বাভাস হাওয়া অফিসের
শীতের আমেজের মাঝেই ফের বৃষ্টির ভ্রুকুটি! ৭ জেলায় ভারী বৃষ্টির পূর্বাভাস হাওয়া অফিসের / প্রতীকী ছবি

হালকা শীতের আমেজ এখন উপভোগ করছেন রাজ্যবাসী। শহর জুড়ে হালকা কুয়াশা এবং ঠান্ডার আবহাওয়া। তবে তাতেও ভ্রুকুটি নিম্নচাপের। এই বছর নিম্নচাপের জেরে জেরবার হয়েছে গোটা রাজ্য। তবে এখনও রাজ্য থেকে ওঠেনি বৃষ্টিপাতের নজর। নভেম্বর মাসের মাঝামাঝি সময় ফের বৃষ্টির সম্মুখীন হতে পারে দক্ষিণবঙ্গ। এমনটাই পূর্বাভাস দিল আবহাওয়া অফিস। আজ ভোর রাত থেকে গুড়ি গুড়ি বৃষ্টি হয়েছে রাজ্যের বিভিন্ন জেলায়। এবার ভারী বৃষ্টির সম্ভাবনার কথা জানালো হওয়া অফিস।

তামিলনাডু থেকে গাঙ্গেয় পশ্চিমবঙ্গ পর্যন্ত অক্ষরেখার প্রভাবেই ফের বৃষ্টিতে ভাসতে চলেছে দক্ষিণবঙ্গ। পাশাপাশি বঙ্গোপসাগরে তৈরি হয়েছে নিম্নচাপ। আগামী দুদিন এই নিম্নচাপ মূলত পূর্ব, মধ্য ও দক্ষিণ পূর্ব বঙ্গোপসাগরের উপরে অবস্থান করবে৷ আর তাই অক্ষরেখা এবং নিম্নচাপ দুই এর প্রভাবে ভারী বৃষ্টির মুখোমুখি দক্ষিণবঙ্গ। আবহাওয়া অফিসের সম্ভাবনা অনুযায়ী রবিবার ভারী বৃষ্টিপাত হতে পারে রাজ্যের সাতটি জেলায়। সেগুলি হল বীরভূম, নদিয়া, পূর্বও পশ্চিম বর্ধমান, পূর্ব ও পশ্চিম মেদিনীপুর এবং ঝাড়গ্রাম।

এগুলি ছাড়াও বৃষ্টিতে ভিজবে কলকাতার উপকূলবর্তী জেলায়। পাশাপাশি উত্তরবঙ্গে ও রয়েছে নিম্নচাপের ভ্রুকুটি। এদিকে মালদহ এবং দুই উত্তিরদিনাজপুরে হতে পারে মাঝারি বৃষ্টিপাত। আবহাওয়া অফিসের সংবাদ অনুযায়ী আগামী দুদিন ফের বৃষ্টির মুখ দেখবে দক্ষিণবঙ্গ বাসী।