শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪

ফের নিম্নচাপ! ভারী বৃষ্টিতে ভাসতে পারে দক্ষিণবঙ্গ, সতর্কতা জারি করল আবহাওয়া দপ্তর

০৩:০৮ পিএম, জুন ৮, ২০২১

ফের নিম্নচাপ! ভারী বৃষ্টিতে ভাসতে পারে দক্ষিণবঙ্গ, সতর্কতা জারি করল আবহাওয়া দপ্তর

বংনিউজ২৪x৭ ডেস্কঃ গত কয়েকদিন ধরেই রাজ্যে তাপমাত্রা ঊর্ধ্বমুখী রয়েছে। তবে দুপুরের পর থেকে রাজ্যের বেশকয়েকটি জেলায় বজ্র-বিদ্যুৎ সহ বৃষ্টির দেখা মিলেছে। তার জেরে রাতের দিকে তাপমাত্রা হ্রাস পাচ্ছে। হুগলি, নদীয়া, পূর্ব মেদিনীপুর, মুর্শিদাবাদ ইত্যাদি জেলায় গতকাল বজ্রাঘাতে কমপক্ষে ২৭ জনের মৃত্যু হয়েছে।

এছাড়া আজ সকাল থেকেই দেখা মিলেছে রোদের। কোনো কোনো জেলায় আজও বজ্র-বিদ্যুৎ সহ বৃষ্টি হওয়ারও সম্ভাবনা রয়েছে। উল্লেখ্য ইতিমধ্যেই কেরলে প্রবেশ করেছে বর্ষা। তবে কিছুটা দেরী করেই এবার রাজ্যে বর্ষা প্রবেশ করছে।

অন্যদিকে উত্তর বঙ্গোপসাগরে নিম্নচাপের সৃষ্টি হয়েছে। আর তার জেরে আগামী ১১ই জুন থেকে ১৪ই জুন পর্যন্ত দক্ষিণবঙ্গের জেলাগুলিতে বজ্র-বিদ্যুৎ সহ প্রবল বৃষ্টি হওয়ার সম্ভাবনা রয়েছে বলেই জানিয়েছে মৌসম ভবন। জোয়ারের জলস্ফীতি সহ সমুদ্র উপকূলে ঢেউয়ের উচ্চতাও বৃদ্ধি পাবে বলে সতর্কতা জারি করেছে আবহাওয়া দপ্তর। এমনকি মৎসজীবিদের সমুদ্রে যেতে নিষেধও করা হয়েছে।

উল্লেখ্য জানা যাচ্ছে এই নিম্নচাপের সাথেই রাজ্যে প্রবেশ করবে বর্ষা। আর এই টানা কদিনের বৃষ্টির কারণে ইতিমধ্যেই নবান্ন কলকাতার পৌর কমিশনার এবং রাজ্যের সব জেলাশাসকদের উদ্দেশ্যে গতকাল রাতেই প্রাকৃতিক দুর্যোগের মোকাবিলার জন্য সতর্কতা জারি করেছে।