শুক্রবার, ১৯ এপ্রিল, ২০২৪

অবশেষে এই দিন হতে চলেছে উচ্চ মাধ্যমিকের ফলপ্রকাশ! কীভাবে রেজাল্ট জানবেন? রইল পদ্ধতি

০৮:৪৫ পিএম, জুলাই ১৩, ২০২১

অবশেষে এই দিন হতে চলেছে উচ্চ মাধ্যমিকের ফলপ্রকাশ! কীভাবে রেজাল্ট জানবেন? রইল পদ্ধতি

অবশেষে অপেক্ষার অবসান! ঘোষণা করা হল উচ্চ মাধ্যমিকের ফল প্রকাশের দিনক্ষণ। এদিন এই বিষয়ে বিজ্ঞপ্তি জারি করেছে উচ্চ মাধ্যমিক শিক্ষা সংসদ। সেখানেই জানা গিয়েছে, আগামী ২২ জুলাই, বৃহস্পতিবার বিকেল ৩টে নাগাদ এ বছরের উচ্চ মাধ্যমিকের ফল ঘোষণা হবে৷ বিকেল ৪ টের পর থেকেই রেজাল্ট জানতে পারবে ছাত্র-ছাত্রীরা।

ওয়েবসাইট, এসএমএস ও অ্যাপের মাধ্যমে ছাত্রছাত্রীরা পরীক্ষার রেজাল্ট জানতে পারবে। রেজাল্ট জানা যাবে যে ওয়েবসাইট থেকে সেগুলি হল, wbresults.nic.in, www.exametc.com, www.westbengal.shiksha, www.indiaresults.com। এছাড়াও www.results.shiksha অ্যাপ থেকে রেজাল্ট ডাউনলোড করা যেতে পারে। SMS-এর মাধ্যমে রেজাল্ট জানতে WB12 লিখে স্পেস দিয়ে রোল নম্বর লিখে ৫৬০৭০, ৫৬৭৬৭৫০ এবং ৫৬২৬৩ নম্বরে এসএমএস করতে হবে।

উল্লেখ্য, করোনা আবহে এ বছর বাতিল হয়েছিল মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক। তবে মূল্যায়ন পদ্ধতির মাধ্যমে ফল প্রকাশ করা হবে, এ কথা আগেই জানানো হয়েছিল। মূল্যায়ন নিয়ে ছাত্রছাত্রীদের অসন্তোষ বা অভিযোগ থাকলে পরবর্তী সময়ে তারা পরীক্ষা দেওয়ার সুযোগ পাবে বলেও জানিয়েছিল উচ্চ মাধ্যমিক শিক্ষা সংসদ। এবার ঘোষণা করে দেওয়া হল ফল প্রকাশের দিনও।

জানা গিয়েছে, ফল প্রকাশের পর আগামী ২৩ জুলাই সকাল ১১ টা থেকে স্কুলগুলি থেকে মার্কশিট দেওয়া হবে৷ সমস্ত করোনা গাইডলাইন মেনেই ছাত্রছাত্রীদের হাতে মার্কশিট তুলে দেওয়া হবে৷