অবিশ্বাস্য! এবার বিনা পেট্রোলেই চলবে বাইক! অভিনব উপায় মেকানিকের

অবিশ্বাস্য! এবার বিনা পেট্রোলেই চলবে বাইক! অভিনব উপায় মেকানিকের / Image Source- Tweeted By @indianrailwaysa
অবিশ্বাস্য! এবার বিনা পেট্রোলেই চলবে বাইক! অভিনব উপায় মেকানিকের / Image Source- Tweeted By @indianrailwaysa

বর্তমানে পেট্রোপণ্যের দাম আকাশছোঁয়া। যা স্বাভাবিকভাবেই বেশ দুশ্চিন্তার কারণ হয়ে দাঁড়িয়েছে সাধারণ মধ্যবিত্ত মানুষের কাছে। পাশাপাশি গণ পরিবহন ব্যবস্থার সঙ্গে যুক্ত মানুষগুলিরও মাথায় হাত! আয়ের আশায় বাড়তি সময় রাস্তায় যান চালাতে হচ্ছে তাঁদের। এবার সেসব সমস্যার নিমেষে সমাধান করতেই অভিনব এক উপায় বের করলেন হিসারের এক মেকানিক। তিনি বানিয়ে ফেলেছেন আজব এক বাইক, যা চলবে পেট্রোল ছাড়াই! হ্যাঁ, এ যেন কল্পবিজ্ঞানের কোনও কাহিনীই বটে!

হিসারের সেই মেকানিক রবীন্দ্র তোমর, পেট্রলের পরিবর্তে ব্যাটারি দিয়েই বাইক চালানোর উপায় বের করেছেন। সেই নতুন ব্যাটারির দাম প্রায় ১০ হাজার টাকা। ব্যাটারির ক্ষমতা অনুযায়ী ঘণ্টায় ৭০-৮০ কিমি গতিতেও চলতে পারবে এই নয়া বাইক। যা পেট্রোলের খরচের পুরোটাই বাঁচিয়ে দেবে। সম্প্রতি নিজের ট্যুইটার অ্যাকাউন্ট থেকে এই অভিনব বাইকের ছবি শেয়ার করেন রবীন্দ্র। নিজের পরিচয় দিয়ে তিনি লিখেছেন- ‘রতন জি অল রাউন্ড মণ্ডি আদমপুর, জেলা হিশার। আপনার বাইক যদি বিনা পেট্রলে চালাতে চান, তাহলে 9416490665 নম্বরে যোগাযোগ করুন।’

দেখুন সেই পোস্ট-

সোশ্যাল মিডিয়ায় ইতিমধ্যেই বেশ ভাইরাল হয়ে উঠেছে বাইকের পোস্টটি। আকাশছোঁয়া পেট্রোপণ্যের বাজারে সহজেই নেট জনতার দৃষ্টি টেনেছে তা। রবীন্দ্র বুদ্ধি ও সৃষ্টিশীলতার প্রশংসাও করেছেন বহু মানুষ। অনেকে আবার এও বলছেন, “যে হারে দাম বাড়ছে, এটাই একমাত্র উপায়।” তবে পাশাপাশি নেটিজেনদের একাংশদের আবার অন্য সুর। তাঁদের মতে, পেট্রোল বাইকে এভাবে ব্যাটারি সংযুক্ত করা বেআইনি। এছাড়া গাড়ির ব্যালেন্সও ঠিক থাকে না এতে। সেই সঙ্গে বর্ষায় ব্যাটারি ক্ষতিগ্রস্ত হওয়ারও আশঙ্কা থেকেই যায়। ফলে বাড়তে পারে বিপদ।

যদিও এসবে মাথা ঘামাচ্ছেন না রবীন্দ্র। তাঁর মতে, নতুন এই আবিস্কারটি করে কিছুটা হলেও মানুষের কষ্ট দূর করার চেষ্টা করেছেন তিনি। ভবিষ্যতে আরও সুন্দর ডিজাইন আনার চেষ্টা করছেন তিনি। সেই সঙ্গে তিনি এও বলেন, খুব দ্রুতই সমস্ত বিপদের আশঙ্কা কাটিয়ে আরও উন্নত হয়ে উঠতে চলেছে এই বাইক। যার ফলে আখেরে জনসাধারণের উপকারই হতে চলেছে।

আপনাদের মতামত জানাতে কমেন্ট করুন.