ছবিটিতে ক’টা হাত দেখতে পাচ্ছেন? দৃষ্টি ভ্রম করা অবিশ্বাস্য ছবি ভাইরাল নেটদুনিয়ায়

ছবিটিতে ক'টা হাত দেখতে পাচ্ছেন? দৃষ্টি ভ্রম করা অবিশ্বাস্য ছবি ভাইরাল নেটদুনিয়ায় / Image Source- Tweeted By @JenMsft
ছবিটিতে ক'টা হাত দেখতে পাচ্ছেন? দৃষ্টি ভ্রম করা অবিশ্বাস্য ছবি ভাইরাল নেটদুনিয়ায় / Image Source- Tweeted By @JenMsft

শূন্যে ভাসছে অ্যালকোহলের বোতল! তবে একটু ভালো করে নজর করলেই লক্ষ্য করা যাবে আসল ঘটনা। সম্প্রতি নেটদুনিয়ায় ভাইরাল পাহাড়ে ভ্রমনরত এক দলের এমনই একটি ছবি। যা আপনার দৃষ্টি ভ্রমের যথেষ্ট কারণ হয়ে উঠতে পারে। আপনাকে ভাবাতে বাধ্য করবে এ কি আদৌ বাস্তব নাকি চোখের ভুল?

ঠিক কি রয়েছে ছবিটিতে? সেখানে দেখা যাচ্ছে, পাহাড়ে ভ্রমণরত এক হাইকারের দল অ্যালকোহলের বোতল হাতে দাঁড়িয়ে। তিনটি হাত ধরে রয়েছে বোতল গুলিকে। সেগুলি একসঙ্গে ঠেকিয়ে চিয়ার্স মুহূর্ত পালন করছেন তাঁরা। কিন্তু খুব ভালো করে নজর করলে দেখা যাবে, বোতলের সংখ্যা কিন্তু তিনটি নয় বরং চার। কিন্তু হাত তো সেই তিনটেই! তবে কি চতুর্থ বোতলটি শূন্যে ভাসছে? নাকি তা চোখের ভুল?

এবার খুব ভালো করে লক্ষ্য করুন তো! চোখে পড়বে চতুর্থ জনের হাতটিও। যেটি ধরে রয়েছে চার নম্বর বোতলটি। তবে এতক্ষণ সেটিকে দেখা যাচ্ছিল না কেন? কারণ, তিনি যে জ্যাকেটটি পরে রয়েছেন তার প্রিন্ট মিশে গিয়েছে আশেপাশে প্রকৃতির সঙ্গে। ফলে আলাদা করে তাঁর হাতটি আর চোখে পড়ছে না। যা দর্শকদের দৃষ্টি ভ্রমের অন্যতম কারণও হয়ে উঠেছে।

ছবিটি সর্ব প্রথম রেডডিটে শেয়ার করা হয়। পরে মাইক্রোব্লগিং প্ল্যাটফর্ম টুইটারে এক ব্যক্তি সেটিকে পোস্ট করে লেখেন- “এই ছবিতে যে 4 জন লোক রয়েছে তা আমার মস্তিষ্ক বিশ্বাস করতে অস্বীকার করছে।” যা মুহূর্তেই ভাইরাল হয়ে উঠেছে নেটদুনিয়ায়। ছবিটি দেখে স্বাভাবিকভাবেই চোখ কপালে উঠে গিয়েছে নেটিজেনদেরও। ইতিমধ্যেই শতাধিক বিষ্ময়কর মন্তব্য সহ ২ লাখের বেশি ‘লাইক’-এর বন্যাও বয়ে গিয়েছে সেটিতে। ৩৭ হাজারের বেশি রিটুইটও হয়েছে সেটি। দর্শকদের দৃষ্টি ভ্রম ঘটাতে এই একটি ছবিই তো যথেষ্ট! যা নিমেষেই ভাবাতে বাধ্য করবে আপনাকেও।

আসুন দেখে নিই সেই ভাইরাল ছবিটি-

আরো পড়ুনঃ   দুই পোষ্যর সঙ্গে খেলায় মেতেছে ছোট্ট এই শিশু! মিষ্টি এই ভিডিও ভাইরাল নেটদুনিয়ায়