মাত্র এক ট্যুইটেই বুকিং করতে পারবেন রান্নার গ্যাস, কীভাবে? রইল বিস্তারিত

মাত্র এক ট্যুইটেই বুকিং করতে পারবেন রান্নার গ্যাস, কীভাবে? রইল বিস্তারিত
মাত্র এক ট্যুইটেই বুকিং করতে পারবেন রান্নার গ্যাস, কীভাবে? রইল বিস্তারিত / ফাইল ছবি

বংনিউজ ২৪x৭ ডিজিটাল ডেস্কঃ আর প্রয়োজন নেই টেলিফোন করার। এবার মাত্র একটি ছোট্ট ট্যুইট। ব্যস তাতেই কাজ হয়ে যাবে। বুকিং হয়ে যাবে রান্নার গ্যাসের সিলিন্ডার। পেয়ে যাবেন সময় মতো রান্নার গ্যাস। কি ভাবছেন, এও কি সম্ভব? আরে সম্ভব! আর এটা সম্ভব হয়েছে আমাদের দেশেই।

বহু আগেই দেশের বৃহত্তম রাষ্ট্রায়ত্ত তেল বিপণন সংস্থা ইন্ডিয়ান অয়েল কর্পোরেশন তার গ্রাহকদের জন্য এই বিশেষ পরিষেবা চালু করেছে। সম্প্রতি এই পরিষেবাকে নতুন করে প্রচারের আলোয় নিয়ে এসেছে তারা। উদ্দেশ্য, আরও বেশি সংখ্যক গ্রাহকের কাছে পৌঁছে যাওয়া। আর সেই জন্যই নয়া অবতারে বিষয়টিকে উপস্থাপন করা হয়েছে।

উল্লেখ্য, একটা সময় এমন ছিল, যখন LPG সিলিন্ডার বুকিং করার জন্য ডিস্ট্রিবিউটরের অফিসে যেতে হত। তবে, এখন পরিস্থিতি অনেক পাল্টে গেছে। বহু আগে থেকেই গ্রাহকরা নিজেদের নথিভুক্ত মোবাইল নম্বর থেকে রিফিলিংয়ের জন্য LPG সিলিন্ডার বুকিংয়ের সুযোগ পাচ্ছেন। এর মধ্যেই মাত্র কয়েকদিন আগেই রান্নার গ্যাস বুকিংয়ের একটি সর্বভারতীয় নম্বর চালু করেছে এই সংস্থা। বর্তমানে 7718955555 নম্বরে ফোন করে গ্যাস বুকিং করতে হচ্ছে।

এদিকে বর্তমানে সোশ্যাল মিডিয়ার গুরুত্ব অনেক বেশি। আবার উন্নত প্রযুক্তির হাত ধরে, পরিবর্তিত সময়ের সঙ্গে তাল মিলিয়ে গ্রাহক পরিষেবার ক্ষেত্রেও নানা বদল আনছে ইন্ডিয়ান অয়েল। গত বছরের মাঝামাঝি সময়ে হোয়াটসঅ্যাপের মাধ্যমে LPG সিলিন্ডার রিফিলিংয়ের জন্য বুকিং পদ্ধতি চালু হয়েছে। এখন ট্যুইটারের মাধ্যমেও খুব সহজেই রান্নার গ্যাসের সিলিন্ডার বুকিং করতে পারবেন ইন্ডেনের গ্রাহকরা।

এই বিষয়ে রাষ্ট্রায়ত্ত এই তেল কোম্পানির অফিসিয়াল ওয়েবসাইটে একটি বিজ্ঞাপন দেওয়া হয়েছে। যেখানে বলা হয়েছে যে, ‘গ্যাস বুকিংয়ের ক্ষেত্রে এখন মাত্র ১টি ট্যুইটের দূরত্ব।’ হোয়াটসঅ্যাপের মতো এই ট্যুইটের মাধ্যমে রান্নার গ্যাস বুকিং এর পদ্ধতিও খুবই সহজ। কীভাবে ট্যুইট করতে হবে তাও পরিষ্কারভাবে বুঝিয়ে বলা হয়েছে উক্ত বিজ্ঞাপনে। সোশ্যাল মিডিয়া বিশেষত ট্যুইটারে সক্রিয় যারা, তাঁদের ক্ষেত্রে এই সুবিধা নিঃসন্দেহে খুবই উল্লেখযোগ্য।