বৃহস্পতিবার, ১৯ মে, ২০২২

বিপুল শূন্যপদে রাজ্য পুলিশে নিয়োগ! শুরু অ্যাডমিট ডাউনলোড, কীভাবে করবেন? রইল পদ্ধতি

০২:২৫ পিএম, সেপ্টেম্বর ৮, ২০২১

বিপুল শূন্যপদে রাজ্য পুলিশে নিয়োগ! শুরু অ্যাডমিট ডাউনলোড, কীভাবে করবেন? রইল পদ্ধতি

বিধানসভা নির্বাচনের আগেই মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় ঘোষণা করেছিলেন রাজ্য পুলিশের বিপুল সংখ্যক শূন্যপদে নিয়োগ শুরু হবে৷ কথা মতো, বিজ্ঞপ্তিএ দেওয়া হয়৷ জানা গিয়েছিল, মোট ৮,৭০০ শূন্যপদে হবে নিয়োগ। পুরুষ কনস্টেবল পদে ৭,৪৪০ এবং মহিলা কনস্টেবল পদে ১,১৯২ জন নিয়োগ করা হবে। নিয়োগের জন্য আগ্রহী চাকরিপ্রার্থীদের আবেদন করার জন্য নির্দিষ্ট সময়সীমাও দিয়ে দেওয়া হয়েছিল। এবার যে সকল প্রার্থীরা আবেদন করেছিলেন তাঁদের প্রিলিমিনারি পরীক্ষার জন্য অ্যাডমিট কার্ড দেওয়ার কাজ শুরু হল।

রাজ্য পুলিশের অধীনে যে সকল আবেদনকারীরা কনস্টেবল এবং লেডি কনস্টেবল পদে আবেদন করেছিলেন, প্রিলিমিনারি পরীক্ষার জন্য তাঁদের অ্যাডমিট কার্ড ডাউনলোড করে নেওয়ার কথা জানানো হয়েছে। এবার প্রশ্ন হচ্ছে অনলাইনে কীভাবে অ্যাডমিট কার্ড ডাউনলোড করবেন? নিম্নলিখিত পদ্ধতির মাধ্যমে খুব সহজেই তা করা যাবে।

অ্যাডমিট ডাউনলোডের পদ্ধতি: ১. আবেদনকারীদের প্রথমে পশ্চিমবঙ্গ পুলিশের রিক্রুটমেন্ট বোর্ডের অফিশিয়াল ওয়েবসাইট wbpolice.gov.in -এ যেতে হবে। এরপর সেখানে Recruitment বিকল্পটি বেছে নিতে হবে। ২. Recruitment to the post of Constable and Lady Constable in West Bengal Police 2020 একটি বিকল্প দেখতে পাওয়া যাবে। সেখানে Get Details -এ ক্লিক করতে হবে। ৩. এরপর Download e-Admit Cards বিকল্পে গিয়ে ফের Get Details -এ ক্লিক করতে হবে। ৪. এবার একটি নতুন পেজ খুলে যাবে। যেখানে আলাদা করে জেলার নাম উল্লেখ থাকবে। আবেদনকারীকে সেখানে নিজের জেলা বেছে নিয়ে আট ডিজিটের Application No এবং জন্ম তারিখ Submit করতে হবে। তা করলেই ডাউনলোড হয়ে যাবে ই-অ্যাডমিট কার্ড।